হিলিতে করোনা উপসর্গ নিয়ে নারী পোশাককর্মী হাসপাতালে, ৩ নার্সকে হোম কোয়ারেন্টিনে।

লুৎফর রহমান, হিলি প্রতিনিধি:  দিনাজপুরের হিলিতে করোনার উপসর্গ নিয়ে ঢাকা থেকে ফেরা (৪০) নামের এক নারী পোশাককর্মী পরিচয় গোপন করে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার শ্বাসকষ্ট,কাশি থাকায় ও শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে ওই রোগীর সংস্পর্শে আসায় ৩ জন নার্সকে হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার সকালে ঢাকার গাজীপুর থেকে ওই নারী পোশাককর্মী বাসযোগে হিলিতে আসেন এর পরে হাসপাতালে ভর্তি হন। দুপুরের দিকে তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। ওই নারী হিলির চেংগ্রাম এলাকার বাসিন্দা,সে ঢাকাতে পোশাককর্মী হিসেবে কর্মরত ছিলেন। হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কমকর্তা তৌহিদ আল হাসান জানান, সোমবার সকালে ওই নারী ঢাকার গাজীপুর থেকে বাস যোগে হিলিতে আসে।

এর পরে তার বাড়ি চেংগ্রামে গেলে স্থানীয়রা তাকে বাড়িতে ঢুকতে দেয়নি। পরে সে হাসপাতালে এসে ভর্তি হয়, তবে তার শ্বাসকষ্ট ও কাশি ছিলো, আগে জ্বর থাকলেও এখন জ্বর নেই। এছাড়াও সে যে ঢাকা থেকে এসেছে সেটি গোপন করে হাসপাতালে ভর্তি হয়। পরে আমরা বিষয়টি জানতে পারি, পরিক্ষা নিরীক্ষা করে তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে অক্সিজেন দেওয়া হয়।

পরে সিভিল সার্জনের সাথে যোগাযোগ করে উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। করোনার উপসর্গ থাকায় আমরা সন্দেহ করছি, তবে আমাদের এখান থেকে নমুনা নিয়ে পরিক্ষা করতে সময় বেশি লাগছে যার কারনে দিনাজপুরে পাঠানো হয়েছে সেখানে তিনদিনেই ফল পাওয়া সম্ভব। এদিকে সেই রোগীর সংস্পর্শ তিনজন নার্স আসায় তাদেরকেও হোম কোয়ারেন্টিনে পাঠানো।