হালুয়াঘাটে ৫৮ জন করোনায় আক্রান্তদের মধ্যে ২৭ জন সুস্থ্য

এম. এ মালেক হালুয়াঘাট প্রতিনিধি: ময়মনসিংহের হালুয়াঘাটে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দুইজন মেডিকেল অফিসার সহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত ৫৮ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ২৭ জন।

হোমকোয়ারেন্টাইন ও আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩১ জন। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুনির আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুনির আহমেদ মঙ্গলবার (৭ জুলাই) বলেন, হালুয়াঘাট থেকে এ পর্যন্ত ৪৯৮ জনের নমুনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে পাঠানো হয়।

পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়। নতুন করে ৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। দুইজন চিকিৎসক সহ সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন। এই উপজেলায় করোনা ভাইরাসে মৃত্যুর হার শূন্যে রয়েছে। করোনায় আক্রান্ত রোগীদের হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে চিকিৎসা প্রদানা করা হচ্ছে। করোনা টেস্টে পজেটিভ আসলেও সকলেই সুস্থ আছেন। গত ১৬ এপ্রিল অত্র উপজেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে তিনি জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম বলেন, উপজেলা কৃষি অফিসের ৫ কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় কৃষি অফিস লকডাউন ঘোষণা করে লাল নিশান টানানো হয়েছিল। সম্প্রতি কৃষি কর্মকর্তা মাসুদুর রহমানসহ অফিসের পাঁচজন স্টাফ সুস্থ হওয়ায় অফিসের লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

পাশাপাশি কৃষি অফিসের সকল কার্যক্রম পুনরায় শুরু করা হয়েছে। এ পর্যন্ত উপজেলায় ৫৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন ২৭ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩১ জন। মরণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সকলকে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে আহবান জানান তিনি।