হালুয়াঘাটে ভ্রাম্যমান আদালত কর্তৃক নিন্মমানের সেমাই জব্দ ব্যবসায়ীর জরিমানা

এম,এ মালেক, হালুয়াঘাট প্রতিনিধি: ময়মনসিংহের হালুয়াঘাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিএসটিআই এর অনুমোদনহীন নিন্মমানের ১৬ বস্তা সেমাই জব্দ করা হয়েছে। রবিবার (২৬জুলাই) অপরাহ্নে উপজেলার ধুরাইল ইউনিয়নের শিমুলতলী বাজার সংলগ্নস্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমদ।

এ সময় ভুক্তা অধিকার আইনে অপরিচ্ছন্ন পরিবেশে তৈরি বিএসটিআই এর অনুমোদনহীন নিন্মমানের ১৬ বস্তা সেমাই জব্দ করে অসাধু ব্যবসায়ী ধুরাইল ইউনিয়নের পূর্ব পাবিয়াজুরি গ্রামের আলাল উদ্দিনের পুত্র সামাদুল (৩০) কে দুই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আালত। অসাধু ব্যবসায়ী সামাদুল ভ্রাম্যমান আদালতকে বলেন, তিনি নিন্মমানের সেমাই গুলি নকলা বাজার থেকে ক্রয় করেছেন।

উক্ত মালের তার কোন বৈধ কাগজ পত্র নেই। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপাভাইজার মোঃ সাইফুল ইসলাম, ধুরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়ারিছ উদ্দিন সুমনসহ হালুয়াঘাট থানার এক দল পুলিশ। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমদ বলেন,

ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সরকার কর্তৃক নিষিদ্ধকৃত অপরিচ্ছন্ন পরিবেশে তৈরি ১৬ বস্তা সেমাই জব্দ করা হয়েছে। উক্ত মালের প্রকৃত মালিক নিজের অপরাধ স্বীকার করায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বিএসটিআই এর অনুমোদনহীন নিন্মমানের পণ্য সামগ্রী ক্রয় না করতে জনগনকে আহবান জানান।