হালুয়াঘাটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

এম,এ মালেক, হালুয়াঘাট প্রতিনিধি: ময়মনসিংহের হালুয়াঘাটে উপজেলার একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের শ্রেণি-পেশার মানুষ। রাত ১২টা ০১ মিনিটে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে মালঞ্চ প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম,

উপজেলা নির্বাহী মো. রেজাউল করিম, সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদসহ আরও অনেকে। শ্রদ্ধা জ্ঞাপন করেন হালুয়াঘাট পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, হালুয়াঘাট প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

মালঞ্চ প্রদান শেষে শহীদদের প্রতি মাগফেরাত কামনায় মোনাজাতের মধ্য দিয়ে দিবস পালনের কর্মসূচি শুরু হয়। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পৌর শহরে স্থাপিত কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের ঢল নামে। শ্রদ্ধার সঙ্গে ভাষা সৈনিকদের স্মরণের মাধ্যমে ফুলে ফুলে ভরে যায় শহীদ মিনার।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা। সকাল ৯ টা থেকে স্কুল শিক্ষার্থীদের নিয়ে বর্ণমালা লিখন ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং অমর একুশ নিয়ে আলোচনা সভা শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার শিমূলকুচি গ্রামে বসবাসরত ভাষা শহীদ আ. জব্বার’র পরিবারের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও দোয়া কামনায় অংশ গ্রহণ করা হবে।