হাটহাজারীর প্রথম নারী এএসপি মুক্তিযোদ্ধা কন্যা নুসরাত ইয়াসমিন তিসা

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ হাটহাজারী হতে এএসপি হতে যাচ্ছেন উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের নাসির তালুকদার বাড়ির মুক্তিযোদ্ধা আবুল বাশার চৌধুরীর প্রথমা কন্যা নুসরাত ইয়াসমিন তিসা।

৩০ জুন প্রকাশিত ৩৮ তম বিসিএস এর ফলাফলে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে নিয়োগ লাভের জন্য চূড়ান্তভাবে সুপারিশ প্রাপ্ত হয়েছেন তিসা।

২০০৮ সালে কাটিরহাট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি তারপর মহসিন কলেজ থেকে এইচএসসি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পোষ্ট গ্র্যাজুয়েশন অর্জন করা তিসা বর্তমানে এক কন্যা সন্তান এর জননী।
গতানুগতিক জীবন ধারার বিপরীতে একটা চ্যালেঞ্জিং পেশায় যুক্ত হয়ে দেশ ও জাতির জন্য নিজেকে উৎসর্গ করায় যার ইচ্ছা গতানুগতিক জীবনধারা তাঁকে টানবে না সেটা স্বাভাবিক।

গৃহিণী ছিলেন বটে কিন্তু তাঁর অদম্য চেষ্টা সেই লক্ষ্যে সেই আঙ্গিকে, সেই চেষ্টারই ফল ৩৮ তম বিসিএস (পুলিশ) চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি। কিছু আনুষ্ঠানিকতা শেষে আগামী ৬ মাসের মধ্যে এএসপি হিসেবে পদায়ন করবেন তিনি।

তার এই সাফল্যে সংশ্লিষ্টরা ছাড়াও হাটহাজারীর বিভিন্ন মহলে আনন্দধারা বইছে।সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্নভাবে অনেকেই শুভেচ্ছায় সিক্ত করছেন তাঁকে।