হাজীগঞ্জ প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত

মোহাম্মদ বিপ্লব সরকার : হাজীগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী কমিটির (২০২০-২১ইং) শপথ গ্রহন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় স্থানীয় একটি চাইনিজ রেষ্টুরেন্টে ভোটে নির্বাচিত সদস্যদের শপথ অনুষ্ঠিত হয়।

শপথ বাক্য পাঠ করান হাজীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি। প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কার্যকারী কমিটির সদস্যসহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এতে স্ব-শরীরে উপস্থিত থেকে শপথ বাক্য পাঠ করেন সভাপতি পদে মো. কামাল হোসেন (সমকাল) চলতি মাসের ৮ মার্চ থেকে ৮ আগস্ট-২০২০, খালেকুজ্জামান শামীম (যুগান্তর) ৮ সেপ্টেম্বর থেকে ৮ ফেব্রুয়ারী ২০২১, মহিউদ্দিন আল আজাদ (বাংলাদেশের খবর) ৮ মার্চ থেকে ৮ আগস্ট-২০২১ ও গাজী সালাহউদ্দিন (মানব সমাজ) ৮ সেপ্টেম্বর থেকে ৮ ফেব্রুয়ারী-২০২২ ইং পর্যন্ত দায়িত্ব পালন করবে।

অন্যন্যরা হলেন, সহ সভাপতি হাবীবুর রহমান জীবন (চাঁদপুর দর্পন) ও সাখাওয়াত হোসেন (আজকের দেশকন্ঠ), সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার (যায়যায়দিন), যুগ্ম সাধারণ সম্পাদক মুনছুর আহমেদ বিপ্লব (ভোরের কাগজ), সাংগঠনিক সম্পাদক এস এম মিরাজ মুন্সী (চাঁদপুর দর্পন), দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জয় (সময়ের আলো), প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সিফাত (বাংলাদেশের আলো), সাহিত্য ও ক্রীড়া সম্পাদক এম মঞ্জুর আলম পাটওয়ারী (মানব সমাজ), তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুজন দাস (নতুনের কথা), ত্রাণ ও দুর্যোগ সম্পাদক গাজী মহিন উদ্দিন (চাঁদপুর প্রবাহ), সাজসজ্জা ও আপ্যায়ন সম্পাদক তাহের মিসবাহ (চাঁদপুর দিগন্ত), কার্যকরী সদস্য হাছান মাহ্মুদ (মানবজমিন), শাখাওয়াত হোসেন শামীম (ইত্তেফাক), মো. সাইফুল ইসলাম (সূদীপ্ত চাঁদপুর), জাকির হোসেন লিটন (আজকের দেশকন্ঠ)। অনুপস্থিত সদস্যদের শপথ পাঠ করাবেন প্রেসক্লাবের সভাপতি।

উল্লেখ্য, হাজীগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন পরবর্তী সময় সাধারণ সম্পাদক পদে অভিযোগ থাকায় এবং সভাপতি পদে ৩ জন সমান ভোট পাওয়ায় দীর্ঘদিন ধরে প্রেসক্লাবে অচলাবস্থা বিরাজ করছিলো। এর মধ্যে প্রেসক্লাবের ঐক্যের স্বার্থে এক সমঝোতা পত্রে সাধারণ সম্পাদক প্রার্থী দু’জনই আলোচনা সাপেক্ষে নিজেদের মধ্যে বিষয়টি নিস্পত্তি করে নেন। অন্যদিকে সভাপতি প্রার্থীরাও তাদের নিজেদের মধ্যে আলোচনা সাপেক্ষে বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালনের মাধ্যমে প্রেসক্লাবের অচলাবস্থার নিরসন করার সিদ্ধান্ত নেন। তবে সিদ্ধান্ত মোতাবেক এই মেয়াদে গঠনতন্ত্রের কোন ধারা পরিবর্তন বা সংযোজন হবে না মর্মে সমঝোতা পত্রে উল্লেখ করা হয়।