হাইমচরের ঈশানবালায় ঢাকা থেকে আসা কিশোরি করোনায় আক্রান্ত; বাড়ি লকডাউন

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের ঈশানবালা ২নং ওয়ার্ডে এক স্বাস্থ্য সহকারীর পরিবারের ৪জনের করোনা পরীক্ষায় ১ কিশোরীর করোনা শনাক্ত হয়েছে।

করোনা শনাক্ত হওয়ার সংবাদ পেয়ে প্রশাসনের পক্ষ হতে আক্রান্ত বাড়ীসহ প্রতিবেশী ২ বাড়িতে লাল পতাকা টানিয়ে ললকডাউন ককরা হয়েছে।

করোনা সনাক্ত হওয়া কিশোরী তার মা ও ভাই সহ পরিবারের ৪ জন ঢাকার সাভার আমিন বাজার এলাকা হতে এসে কিশোরী তার নানার বাড়ীতে অবস্থান করছে।

হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্লপনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ঈশানবালায় একজন স্বাস্থ্য সহকারী করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ১৫ এপ্রিল তাদের পরিবারের করোনা পরীক্ষা স্যাম্পল কালেকশন করা হয়,গতকাল সোমবার রিপোর্ট পাওয়া গেছে এতে ১২ বছরের এক কিশোরী করোনা পজেটিভ এসেছে।

স্বাস্থ্য সহকারী জানান, তার ভাগ্নীর করোনা শনাক্ত হয়েছে, তার ভাগ্নী, ভাগিনা ও বোনসহ ঢাকার আমিন বাজার এলাকা হতে গত২০ মার্চ তাদের বাড়ীতে বেড়াতে আসে, তাদের আসার কয়েকদিন পর তিনি নিজে এবং তার স্ত্রী, ভাগিনা ও ভাগ্নি জ্বরে আক্রান্ত হন, প্রাথমিক চিকিৎসায় জ্বর না কমায় উপজেলা স্বস্থ্য ও পরিকল্পনা কর্মকর্ম গত ১৫ এপ্রিল তাদের করোনা স্যাম্পল কালেকশন করেন। তাতে ভাগ্নীর রিপোট পজেটিভ হয়েছে।

পরিবারের অন্য সদস্যদদের রিপোট নেগেটিভএসেছে। স্বাস্থ্য সহকারী জানান করোনা শনাক্ত হলেও তার ভাগ্নী বর্তমানে স্বাভাবিক ও সুস্থ্য রয়েছে, তবুও তার ভাগ্নীকে আলাদা ঘরে আলাদা বিছানা দেয়া সহ সম্পুর্ন আলাদা করে রাখা হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার জানান, করোনা শনাক্ত পরিবারের বাড়ীতে প্রশাসনের সিদ্ধান্তে লাল পতাকা উত্তোলন করে লকডাউন করে দেয়া হয়েছে।করোনা সনাক্তের বাড়িসহ পার্শ্ববর্তী ২ বাড়ি ও লকডাউন করা হয়েছে।