হবিগঞ্জ জেলার ৯ টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জ জেলার ৯ টি এলাকাকে ‘রেড’ জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুন) হবিগঞ্জ জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এসব এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, আজমিরীগঞ্জ সদর, বাহুবল সদর, চুনারুঘাটের ৩ নং দেওরগাছ ইউনিয়ন, ৭ নং উবাহাটা, ৯ নং রানীগাও এবং চুনারুঘাট পৌরসভা, মাধবপুর পৌরসভা, হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯ নং ওয়ার্ডকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও হবিগঞ্জ জেলার ৭ টি এলাকাকে ‘হলুদ জোন’র আওতায় আনা হয়েছে।

এলাকাগুলো হল-মাধবপুরের ১১ নং বাঘাসুরা ইউনিয়ন, লাখাইয়ের ৪ নং বামৈ ইউনিয়ন, চুনারুঘাটের ২ নং আহমদাবাদ, ৬ নং চুনারুঘাট, ৮ নং সাটিয়াজুড়ী এবং ১০ নং মিরাশী ইউনিয়ন এবং নবীগঞ্জ উপজেলার ৮ নং নবীগঞ্জ ইউনিয়নকে হলুদ জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। উল্লেখ্য, সবশেষ সরকারি নির্দেশনা অনুযায়ী আগামী ১৫ দিন শুধুমাত্র রেড জোনের আওতায় থাকা সব ধরণের অফিস এবং ওইসব অঞ্চলে বসবাসরত কর্মকর্তারা সাধারণ ছুটির আওতায় থাকবেন।

হলুদ ও গ্রিন জোনের অফিসগুলো নিজ ব্যবস্থাপনায় সীমিত পরিসরে খোলা থাকলেও সেসব অফিসে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। এই নিষেধাজ্ঞা চলাকালে কেউ তার নিজস্ব কর্মস্থল ছেড়ে অন্য কোথাও যেতে পারবেন না। এছাড়া ঝুঁকিপূর্ণ, অসুস্থ কর্মচারী এবং সন্তান সম্ভবা নারীদের কর্মস্থলে আসতে নিষেধ করা হয়েছে। এছাড়াও হবিগঞ্জ জেলার সকল দোকানপাট বিকাল ৪ টার পর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।