হবিগঞ্জ জেলায় শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

 সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ জেলা প্রতিনিধি: জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) সকালে হবিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে জেলা প্রশাসন এবং জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও তাতী লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো। এছাড়াও পুষ্পশ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করেছেণ বিভিন্ন শ্রেণি-পেশার শত শত মানুষ। সকাল থেকেই হবিগঞ্জে শুরু হয় শোক দিবসের শ্রদ্ধা নিবেদন কার্যক্রম।
প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সকাল ৯টায় জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পশ্রদ্ধা নিবেদন করেন। পরে একে একে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও তাতী লীগসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ পুষ্পশ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- হবিগঞ্জ-২ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মো. আবু জাহির, স্থানীয় সরকারের বিভাগের উপ-পরিচালক নূরুল ইসলাম।
এছাড়াও জেলা প্রশাসনের সকল অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, হবিগঞ্জ সদর ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে ১৫ই আগস্টে নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনা ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। এছাড়াও সকাল সাড়ে ১০টায় অনলাইন আলোচনা সভা, দোয়া মাহফিল ও যুব ঋণ বিতরণ। এছাড়াও মসজিদ, মন্দির, গীর্জা, জেলা কারাগার, সরকারি শিশু পরিবার, এতিমখানা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে কোরআন খতম, বিশেষ মোনাজাত ও প্রার্থনা। এছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, হামদ ও নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।