হবিগঞ্জে লাখাইয়ে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ৩৭টি সরকারি টিন ও নগদ অর্থ বিতরণ

 সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জে লাখাই উপজেলায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ৩৭টি পরিবারে সরকারি টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এদের মাঝে ২১ পরিবাকে এক বান্ডেল টিন ও তিন হাজার করে টাকা এবং ১৬ পরিবারকে প্রদান করা হয়েছে ২ বান্ডেল টিন ও ৬ হাজার করে টাকা। বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপকারভোগীদের হাতে এগুলো হস্তান্তর করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসি কান্ত হাজংসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, লাখাইয়ে ঘুর্ণিঝড়ে সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ২ বান্ডেল টিন ও ৬ হাজার করে টাকা এবং অংশিক ক্ষতিগ্রস্তদের দেয়া হয়েছে ১ বান্ডেল টিন ও নগদ ৩ হাজার করে টাকা। পুরো জেলা জুড়েই এই সহায়তা অব্যাহত রয়েছে। এছাড়া পাহাড়ি ঢালে এবং নদীর তীরে বসবাসকারী দুর্যোগে ক্ষতিগ্রস্তরাও সরকারি এই সহায়তার আওতায় আসছে বলেও জানিয়েছেন তিনি।

টিন এবং টাকা হস্তান্তরকালে এমপি আবু জাহির বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা দেশজুড়ে কাজ করে যাচ্ছি। তবে এই সংক্রমণ থেকে বাঁচতে প্রতিটি মানুষকে নিজের জায়গা থেকে সচেতন থাকতে হবে। মনে রাখতে হবে একজন আক্রান্ত হলেই পুরো পরিবার তথা এলাকা পড়ে যাবে মৃত্যু ঝুঁকিতে। এ সময় কোভিড-১৯ মোকাবিলায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চলতে সকলের প্রতি অনুরোধ জানান তিনি।