হবিগঞ্জে জেলা করোনায় আক্রান্ত ১১ লাখাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স বন্ধ

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তার ও একজন নার্স করোনা আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার জেলা প্রশাসন হাসপাতালটি বন্ধ ঘোষণা করে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে লাখাই উপজেলার প্রচুর লোক ঢাকায় রেস্তোরাঁয় কাজ করেন। তাদের অনেকেই পরিচয় গোপন করে চিকিৎসা নিয়েছেন। ওই চিকিৎসক যে রোগীদের দেখেছেন তাদের তালিকা ধরে সবার কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে। তাদের নমুনা নিয়ে পরীক্ষা করাই আমাদের টার্গেট। যাতে এটি বেশি বিস্তার লাভ না করতে পারে।

যেহেতু হাসপাতালের ডাক্তার এবং নার্স করোনা আক্রান্ত হয়েছেন তাই আপাতত হাসপাতালটি বন্ধ ঘোষণা করা হচ্ছে। সাময়িক অসুবিধার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বলেন, করোনা যুদ্ধে আমাদের সামনের যোদ্ধা ডাক্তাররা। আমাদের সকলকে তাদের সাথে থাকতে হবে। তাদের মনোবল নষ্ট হয় এমন কাজ থেকে সবাইকে বিরত থাকতে হবে। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মার্জিনা আক্তার ও সাংবাদিকবৃন্দ।