হবিগঞ্জে করোনা সচেতনতায় জীবন সংকেত পটনাট্যের উদ্বোধন করেন এমপি আবু জাহির

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে করোনা সচেতনতায় জীবন সংকেত নাঠ্যগোষ্ঠী ও সতীর্থ ৮৩’র উদ্যোগে পটনাট্যের উদ্বোধন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

মঙ্গলবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমীতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। জীবন সংকেত ও সতীর্থ ৮৩’র এই আয়োজন হবিগঞ্জে করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন এমপি আবু জাহির।

অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনা সংক্রমন শুরুর পর থেকেই হবিগঞ্জে জীবন ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন এমপি আবু জাহির। সহায়তা প্রদানের পাশাপাশি অব্যাহত রেখেছেন সচেতনতামূলক কর্মকান্ড। পুলিশ ও জেলা প্রশাসনের পাশাপাশি বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন আন্তরিকভাবে কাজ করেছেন।

জীবন সংকেতের সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, খোয়াই থিয়েটারের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, বৃন্দাবন সরকারি কলেজ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ইলিয়াছ বখত চৌধুরী জালাল, ভারপ্রাপ্ত জেলা কালচারাল অফিসার প্রতীক মন্ডল, জেলা পরিষদ সদস্য নূরুল আমীন ওসমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে নয় মিনিটের পটনাট্য প্রদর্শন করেন জীবন সংকেতের একঝাঁক তরুণ শিল্পী। ইতোমধ্যেই পটনাট্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তা পেয়েছে।

জীবন সংকেতের সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু জানান, পটের গান অনুপ্রাণিত আমাদের এই পটনাট্য। ৯ মিনিটের একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তা পেয়েছে। শীঘ্রই আমরা বাধ্যযন্ত্র নিয়ে রাস্তায় নামব। করোনা সচেতনতামূলক গান পরিবেশনের পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।