হবিগঞ্জে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে সকল বাস লিখিতভাবে হস্তান্তর করেন জেলা প্রশাসক কার্যালয়

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার সড়ক ও মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবীতে প্রশাসনের কাছে বাস হস্তান্তর কর্মসূচির অংশ হিসাবে সকল বাসের চাবি জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে হস্তান্তর করা হয়েছে।

রোববার বেলা ১২ টার দিকে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মটর মালিক গ্রুপের নেতৃবৃন্দ জেলা প্রশাসক মো. কামরুল হাসানের কাছে লিখিত কাগজের কপি হস্তান্তর করেন।
তবে জেলা প্রশাসক কামরুল হাসান সাংবাদিকদের জানান, সিলেটের অতিরিক্ত ডিআইজি, হবিগঞ্জ পুলিশ সুপার ও মটর মালিক গ্রুপের নেতৃবৃন্দের মধ্যে আজ বেলা সাড়ে ১২ টায় জরুরি বৈঠকে বসা হবে। সেখানে বিষয়টি সমাধানের চেষ্টা চালানো হবে।

বর্তমানে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ বৈঠক চলছে। জেলা মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শুভ্র শঙ্ক রায় সাংবাদিকদের জানান, জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে সকল বাসের চাবি হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি বাসগুলো জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাখা হয়েছে।

হবিগঞ্জ জেলার সড়ক ও মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে গত ১৮ নভেম্বর হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন মোটর মালিক গ্রুপ, জেলা বাস, মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদের নেতারা। সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৮ নভেম্বরের মধ্যে সড়ক মহাসড়কে সিএনজি অটোরিক্সাসহ সকল অবৈধ পরিবহণ বন্ধ করা না হলে প্রশাসনের কাছে জেলার সকল বাস হস্তান্তর করে দেয়া হবে।

সেই সিদ্ধান্ত অনুযায়ি গতকাল ২৮ নভেম্বর পর্যন্ত প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। যে কারণে বাসগুলো হস্তান্তর করা হয়।