হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নে করোনা উপসর্গ নিয়ে এক পল্লী চিকিৎসকের মৃত্যু হয়েছে। জাহিদুর রহমান খোকন (৫৫) শনিবার রাতে করোনা ভাইরাসের উপসর্গ জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে মারা যান।

তিনি উপজেলার পশ্চিম নুরপুর গ্রামের শেখ দাউদুর রহমানের ছেলে। পারিবারিক সুত্রে জানা যায়, তিনি ৫-৬ দিন যাবত জ্বরর ও শ্বাস সহ অন্যান্য সমস্যায় ভুগছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন নুরপুর ইউনিয়নের ইউপি সদস্য মো. আছকির মিয়া। জাহিদুর রহমান খোকন দীর্ঘদিন শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন।

বর্তমানে তিনি সুতাং বাছিরগঞ্জ বাজারে একটি হোমিওপ্যাথিক চেম্বারে পল্লী চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে তার ৫ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। এদিকে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ায় শায়েস্তাগঞ্জ থানা পুলিশ ও সিভিল সার্জনকে অফিসে বিষয়টি এলাকাবাসী অবগত করেন। এ ব্যাপারে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জল বলেন,

মৃত ব্যক্তির শরীরে তিন ঘন্টা পর্যন্ত করোনা ভাইরাস সচল থাকে। এর দেরী হলে পরীক্ষা করলে নেগিটিভ আসে। দেরীতে সিভিল সার্জন অফিস মৃত্যুর খবর পাওয়ায় উনার নমুনা নেয়া সম্ভব হয়নি। এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার ওসি (তদন্ত) আল মামুন জানান, স্বাস্থ্যবিধি মেনেই উনার দাফন ও জানাযা অনুষ্ঠিত হবে।