হবিগঞ্জের লাখাই ভ্রাম্যমাণ আদালতে এক ব্যক্তি কে ৬ মাসের কারাদণ্ড

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জের লাখাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে এক ব্যক্তিকে ৬ মাসের কারাদন্ড ও অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করার অপরাধে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর হবিগঞ্জ ও লাখাই থানার পুলিশের সহযোগিতায় বামৈ বাজার এলাকায় সোমবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং। এসময় বিক্রয়ের উদ্দেশ্যে মাদকদ্রব্য সংরক্ষণের জন্য মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী একটি মামলায় রংলাল (৫৫) কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ১ শত টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

এছাড়াও বামৈ বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অধিক মূল্যে পেঁয়াজ বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী একটি মামলায় সোহেল মিয়া(২৩) কে ৫ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং এক ব্যক্তি কে ৬ মাসের কারাদন্ড ও অন্য ব্যক্তি কে ৫ হাজার টাকা অর্থ দন্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করে বলেন- বাজারে যাতে অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি করতে না পারে এবং পেঁয়াজের অধিক মূল্য গ্রাহকদের কাছ থেকে নিতে না পারে সেজন্য এধরণের অভিযান অব্যাহত থাকবে।