হবিগঞ্জের পাহাড়পুর বাজারে আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করলেন এমপি আব্দুল মজিদ খান

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর ইউনিয়নের পাহাড়পুর বাজারে (১৮ সেপ্টেম্বর) শুক্রবার সন্ধ্যায় আগুন লেগে প্রায় ৪০টি দোকান পুড়ে যায়।

খবরটি শোনার পর শনিবার (১৯ সেপ্টেম্বর) ঘটনাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান । এ সময় তিনি ক্ষতিগ্রস্ত লোকদের শান্তনা দেন।

তিনি বলেন যারা এই দোকান গুলির মালিক তাদের অপূরণীয় ক্ষতি হয়ে গেছে। আমি আপনাদের পাশে আছি, আপনারা চিন্তা করবেন না। আপনাদের জন্য আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে। আগুনে যে দোকানগুলো পুড়েছে তার মধ্যে মুদি দোকান, ওষুধের দোকান, কাপড়ের দোকান, সেলুনও রয়েছে। দোকানে লক্ষ লক্ষ টাকার মালামাল ছিল যা আগুনে পুড়ে গেছে।

ক্ষয়ক্ষতির পরিমান অনেক যা এই মুহূর্তে নিরুপন করা সম্ভব নয়। আগুনের লেলিহান শিখা দেখে আশেপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। আগুনে ঘরের টিনগুলো পর্যন্ত ঝলসে গেছে। সর্বস্বান্ত মানুষগুলোর বিলাপ-আর্তনাদ আর আহাজারিতে ভারি হয়ে উঠেছে সেখানকার বাতাস।

এ ব্যাপারে স্থানীয় লোকজন বলেন, জীবনে এই রকম আগুনের শিখা দেখেনি, আল্লাহর অশেষ রহমতে শেষ পর্যন্ত সকলের প্রচেষ্টায় আগুন নেভাতে আমরা সক্ষম হয়েছি। পরিদর্শন কালে আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মর্তুজা হাসান, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আবুল কাশেম চৌধুরী,

জেলা পরিষদের সদস্য নাজমুল হাসান, বানিয়াচং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ইউনিয়ন চেয়ারম্যান সুসেনজিত চৌধুরী, ইউনিয়ন চেয়ারম্যান লুৎফুর রহমানসহ দলীয় নেতৃবৃন্দ ও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।