হটলাইনে ভুক্তভোগির ফোনে ভূমি অফিস-ডিপিডিসিতে অভিযান চালায় দুদক

দুদকের অভিযোগ কেন্দ্রে এক ভুক্তোভোগির কলের পরিপ্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনী ও উপ-সহকারী পরিচালক সোমা হোড়ের সমন্বয়ে গঠিত একটি টিম সোমবার (১৮ নভেম্বর) অভিযান পরিচালনা করেন।

অভিযোগকারী তিন মাস আগে নামজারির জন্য আবেদন করলেও নানা কারনে তার আবেদনটি ফাইলটি ফেলে রাখা হয়েছে। এ বিষয়ে উত্তরখান ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার গাফিলতির প্রমাণে অনুসন্ধান চালায় দুদক। পরে তথ্য ও প্রমাণ পাওয়ার প্রেক্ষিতে তাকে তাৎক্ষণিকভাবে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

পরে ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) অবিলম্বে উক্ত অভিযোগকারীর নামজারির কার্যক্রম সম্পদিত হবে মর্মে দুদক টিমকে জানান।

অন্যদিকে রাজধানীর লালবাগে স্থানীয় এক প্রভাবশালী গত ১০ বছর যাবত কোনো বিদ্যুৎ বিল পরিশোধ করেনি। ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) তার কাছে বিদ্যুৎ বিল হিসেবে তার কাছে পাওনা ১ কোটি ৩৪ লাখ টাকা বকেয়া রাখে। এমন অভিযোগে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি), লালবাগ জোনে অভিযান পরিচালনা করে দুদক। এর পরিপ্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. মনিরুল ইসলামের নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট টিম আজ এ অভিযান পরিচালনা করে। সরেজমিনে অভিযোগের সত্যতা পায় দুদক টিম। টিম জানতে পারে উল্লিখিত ওয়ার্ড কাউন্সিলর আদালতে আবেদনের মাধ্যমে তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা এবং বিল দেওয়া থেকে নিজেকে বিরত রেখেছেন। টিম অবিলম্বে রাষ্ট্রের এ বিপুল পরিমাণ বকেয়া আদায়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ডিপিডিসি কর্তৃপক্ষকে অনুরোধ করে।