হজ নিয়ে কটূক্তি করা পীর আবুল বাশারকে গ্রেপ্তারে আলেম ওলামা পরিষদের সংবাদ সম্মেলন

হজ নিয়ে কটূক্তি করা পীর আবুল বাশারকে গ্রেপ্তারে আলেম ওলামা পরিষদের সংবাদ সম্মেলন দাবী না মানলে ২ ফেব্র“য়ারি ভৈরবে সড়ক ও রেলপথ অবরোধ করে মহাসমাবেশের সিদ্ধান্ত

ইসলামের অন্যতম ফরজ স্তম্ভ পবিত্র হজ নিয়ে কটূক্তি করায় কিশোরগঞ্জের ভৈরবের উমানাথপুর গুলে মদিনা দরবার শরীফের পীর আবুল বাশার আলকাদরীকে গ্রেপ্তার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন আলেম-ওলামা পরিষদ। আজ বৃহস্পতিবার শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন একটি রেঁস্তোরায় ওই সংবাদ সম্মেলন করে সংগঠনটি।

সংগঠনের সভাপতি মুফতি আব্দুল্লাহ আল আামিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ভৈরব, নরসিংদী, কিশোরগঞ্জ ও ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার বিশিষ্ট আলেম ওলামারা। তাঁরা তাঁদের বক্তব্যে অবিলম্বে আবুল বাশারের গ্রেপ্তারসহ শাস্তি দাবী করেন। অন্যথায় দেশব্যাপী ছড়িয়ে পড়া ধর্মপ্রাণ মুসলিমদের দুর্বার আন্দোলন মোকাবেলায় সরকারকে প্রস্তুত থাকার আহ্বান জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি মুফতি আব্দুল্লাহ আল আমিন জানান, ভন্ডপীর আবুল বাশার ধর্মপ্রাণ মুসলিমদের জন্য ঈমান বিধ্বংসি মনগড়া বক্তব্য প্রদান এবং সেটি ইউটিউবে আপলোড দেওয়ার দেশব্যাপী নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এরই প্রেক্ষিতে আমিনুল ইসলাম মামুন নামের একজন আইনজীবি সংক্ষুব্ধ হয়ে ২ জানুয়ারী ভৈরব থানায় একটি অভিযোগ দায়ের করলেও পুলিশ প্রশাসন সেটি আমলে নেয়নি।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর নরসিংদীর বৌয়াকুড় জামিয়া কুরআনিয়র মুহতামিম ও শায়খুলহাদীস মাওলানা ইসমাইল নুরপুরী, যুগ্ম-মহাসচিব মাওলাা আতাউল্লাহ আমীন, কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়ার শায়খুলহাদীস মাওলানা ইমদাদুল্লাহ, ভাইস-প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ রশিদ, মুহাদ্দিস মাওলানা লুৎফর রহমান, তানযীমুল মাদারিসের মোমেনশাহী অঞ্চলের মহাপরিচালক মাওলানা ফজলুর রহমান, ভৈরবের কমলপুর দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মাহমুদুল হাসান কাসেমী, ইমাম উলামা পরিষদ, বাজিতপুর শাখার সভাপতি মাওলানা আব্দুল আহাদ, ব্রাক্ষ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকামের মুহাদ্দিস মাওলানা মুফতি শহিদুল্লাহ, বাজিতপুর বাজার মসজিদের খতিব মাওলানা আব্দুস সাত্তার, ভৈরব উপজেলা ইমাম উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা এনায়েতুল্লাহ, সহ-সভাপতি মাওলানা ইসমাঈল সরকার প্রমূখ।