সড়ক পরিবহন আইন ২০১৮ এর বাস্তবায়নের দাবিতে ধামরাইয়ে নিসচার সংবাদ সম্মেলন

মোঃ সবুজ, ধামরাই প্রতিনিধিঃ জনগনের প্রত্যাশিত সড়ক পরিবহন আইন ২০১৮ এর পূর্ণ বাস্তবায়নের দাবিতে ঢাকার ধামরাইয়ে সংবাদ সম্মেলন করেছে নিরাপদ সড়ক চাই “নিসচা” ধামরাই শাখা।

রবিবার (০১ নভেম্বর) সকাল ১১ টায় নিসচা ধামরাই কমিটির আয়োজনে ধামরাই প্রেসক্লাবে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে নিসচা ধামরাই শাখার সভাপতি নাহিদ মিয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার পরও ২০১৯ সালের ১ নভেম্বর প্রয়োগের দিন থেকেই ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ আইনটি এখনও বাস্তবায়িত হয়নি। আইনটির যথাযথ প্রয়োগে বাঁধা কোথায়? এই প্রশ্ন এখন সকল মহলের। প্রসঙ্গত ২০১৯ সালের ১ নভেম্বর থেকে আইনটি কার্যকর শুরু করে সরকার। প্রথম ১৪ দিন সহনীয় মাত্রায় এর প্রয়োগ ছিল। পরবর্তীতে সরকার পরিবহন মালিক-শ্রমিকদের দাবিতে আইনের কয়েকটি বিষয় পরবর্তী ছয়মাস পর্যন্ত সহনশীলতার সাথে শিথিল রাখার সিদ্ধান্ত নেয়।

পরবর্তীতে করোনার কারণে এই আইন যথাযথ প্রয়োগের সময়সীমা বৃদ্ধি করে এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়। কিন্তু প্রত্যাশার জায়গা বারবার হোচট খেলে হতাশ হতে হয়। তবে আমরা আশাবাদী। জনগণের প্রত্যাশিত ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এর যেন পূর্ণ বাস্তবায়ন করা হয়- এই দাবিতে আজ নিরাপদ সড়ক চাই (নিসচা)’র উদ্যোগে সংবাদ সম্মেলনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

এ সময় উপস্থিত ছিলেন ধামরাই প্রেস ক্লাবের সভাপতি ও নিসচা ধামরাই শাখার উপদেষ্টা আবু হাসান, নিসচা ধামরাই শাখার সহ সভাপতি এডভোকেট আবুল কালাম মিজানুর রহমান, আনন্দ টিভির ধামরাই প্রতিনিধি মাসুদ সরদার, নিসচা ধামরাই শাখার সকল সদস্য সহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।