স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ডা. ফরিদ

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার নতুন পরিচালক হিসেবে ডা. ফরিদ হোসেন মিয়াকে নিয়োগ দেয়া হয়েছে। একইসঙ্গে, হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. আমিনুল হাসানকে ওএসডি করা হয়েছে।

মাইক্রো ব্যাকটেরিয়াল ডিজিজ কন্ট্রোলের(এমবিডিসি) উপপরিচালক ছিলেন ডা. ফরিদ। তার আগে, মাদারীপুরে সিভিল সার্জনও ছিলেন তিনি।

রিজেন্ট হাসপাতালের লাইসেন্স নেই জানার পরও করোনা চিকিৎসার জন্য অনুমোদন দেয়া, হাসপাতালের জনবল ও অবকাঠামো ঠিকঠাক আছে জানিয়ে প্রতিবেদন দেয়ার অভিযোগে বুধবার (২২ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আমিনুল হাসানকে সরিয়ে দেয়া হয়।

এরই মধ্যে মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিবসহ কয়েকজনকে বদলি করা হয়েছে। পদত্যাগ করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদ।

এ বিষয়ে বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘ডিজি (আবুল কালাম আজাদ) পদত্যাগ করেছেন। নিয়ম অনুযায়ী এটা জনপ্রশাসনে গেছে। জনপ্রশাসন সিদ্ধান্ত নেবে পরবর্তী পদক্ষেপ তারা কী নেবে।’

বুধবার স্বাস্থ্য সচিব মোহাম্মদ আব্দুল মান্নান জানান, ‘স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিয়োগের প্রক্রিয়া চলছে। আবুল কালাম আজাদের পদত্যাগপত্র জনপ্রশাসনে গৃহীত হলে জনপ্রশাসন প্রজ্ঞাপন দেবে।