স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে গণপরিবহনকে জরিমানা

জাহাঙ্গীর আলম (মুকুল), খুলনা (ডুমুরিয়া) প্রতিনিধিঃ সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের নির্দেশে ও বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খুলনা মোঃ ইউসুপ আলী মহোদয়ের তত্ত্বাবধানে খুলনা জেলার কৈয়া বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

করোনাকালীন স্বাস্থ্যবিধি ও কতিপয় শর্ত মেনে সীমিত পরিসরে যানবাহন চলাচলের অনুমতি দিয়ে সরকার প্রজ্ঞাপন জারি করে। সেক্ষেত্রে ভাড়ার নতুন হার নির্ধারণ করে দেয় সরকার। কিন্তু সম্প্রতি খুলনায় আন্তঃজেলা চলাচলকারী বাস ও গণপরিবহনে সরকার নির্ধারিত (মোট আসন সংখ্যার অর্ধেক) যাত্রীর অধিক যাত্রী পরিবহন ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ আসে জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ‘মিডিয়া সেল’-এ।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসন, খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ও নূরী তাসমিন ঊর্মি। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় সরকার নির্দেশিত শর্ত ও স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহন করার দায়ে ৫টি মামলায় ৫ জন বাস চালককে মোট ৭,৫০০/- (সাত হাজার পাঁচশত) টাকা জরিমানা করেন।

মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন আনসারের সদস্যগণ। করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে এবং অতিরিক্ত ভাড়া আদায় রোধ করে ভোক্তাদের অধিকার সংরক্ষণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।