স্বাগত ২০২০

স্বাগত খ্রিষ্টীয় নতুন বছর ২০২০ কালের গর্ভে হারিয়ে গেলো আরো একটি বছর, বিদায় ইংরেজি ২০১৯। উৎসব আনন্দে নতুন বছরকে বরণ করে নিলো সারাদেশ। নতুন বছরের প্রথম প্রহরে রাজধানীর বিভিন্ন স্থানে দেখা মেলে উচ্ছসিত মানুষের। ঘড়ির কাটায় ১২টা বাজতেই বাধ ভাঙা আনন্দে মেতে উঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নতুন বছরকে স্বাগত জানাতে নানা আয়োজন ছিল রাজধানীর পাঁচ তারকা হোটেল গুলোতেও। তবে, নিষেধাজ্ঞার কারণে  উন্মুত্ত এলাকায় ছিল না তেমন কোন আয়োজন।

দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাত ১২টা বাজার আগেই টিএসসি চত্ত্বরে জড়ো হয়। ঘড়ির কাটায় ১২টা বাজতেই বাধ ভাঙা আনন্দে মেতে উঠে শিক্ষার্থীরা।

রাজধানীর বিভিন্ন জায়গায় আতশবাজি ও ফানুস উড়িয়ে নতুন এই বছরকে স্বাগত জানানো হয়। রাজধানীর বিভিন্ন পাঁচ তারকা হোটেলেও ছিল জমকালো আয়োজন। এইসব আয়োজনে অংশ নেন নানা বয়সের মানুষ

তবে ঘর ছেড়ে যারা বাইরে আসতে পারেননি তারাও পিছিয়ে ছিলেন না। নিজ বাড়ির ছাদে ঘরোয়া পরিবেশে নতুন বছরকে বরণ করে নেন অনেকেই।

এদিকে, নতুন বছরকে ঘিরে নিরাপত্তার কড়াকড়ি ছিল রাজধানীতে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চৌকি বসিয়ে নিরাপত্তা জোরদার করতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীকে। সবকিছুকেই নিরাপত্তার অংশই বলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা।

নতুন বছরের সূর্য সারা বিশ্বের মানুষের জন্য কল্যান ও শান্তি বয়ে নিয়ে আসবে এমনটাই প্রত্যাশা সকলের।