স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সীল স্বাক্ষর জালিয়াতি,এ জে আর কুরিয়ার সার্ভিসের ৫ প্রতারক আটক

মোস্তাফিজ রুমন, নিজস্ব প্রতিনিধি: রাজধানীর উত্তরা থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডিএমপি কমিশনার, ডিআইজি (ঢাকা রেঞ্জ) সহ অন্যান্য সংস্থা প্রধান দের ভুয়া সীল ও স্বাক্ষর জালিয়াতির অপরাধে এজেআর কুরিয়ার সার্ভিসের জেনারেল ম্যানেজার সহ ৫ জনকে আটক করেছে উত্তরা পূর্ব থানা পুলিশ।

বৃহস্পতিবার রাতে তাদের উত্তরা ৬ নং সেক্টর থেকে আটক করা হয়। আটককৃতরা হলেন, এ জে আর পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস এর জেনারেল ম্যানেজার মাহবুবুর রহমান, আল আমিন, গিয়াস উদ্দিন, সেলিম দেওয়ান ও আব্দুল মান্নান।

এসময় তাদের কাছ থেকে ডিএমপি পুলিশ কমিশনার, ডিআইজি (ঢাকা রেঞ্জ),হাইওয়ে পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন সরকারি অফিস, সংস্থার ভুয়া অনুমতি পত্র জব্দ করা হয়।

বিমানবন্দর জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার তাপস কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রতিবেদককে জানান, উত্তরা ৬ নং সেক্টর ১ নং রোডের ৫৬ নং বাড়িতে বাড়ি ভাড়া নিয়ে এজেআর পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস লিমিটেড ব্যবসা পরিচালনা করে আসছিল। আবাসিক এলাকায় ব্যবসা পরিচালনা করাকে কেন্দ্র করে উত্তরা ৬নং সেক্টর কল্যান সমিতি সাথে তাদের বিরোধ সৃষ্টি হয়। একপর্যায়ে এ জে আর কুরিয়ার সার্ভিস কর্তৃপক্ষ মাননীয় ডিএমপি পুলিশ কমিশনারের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে সেই অভিযোগটি তদন্তপূর্বক প্রতিবেদন প্রেরণের জন্য আমার কাছে পাঠানো হলে অভিযোগকারী, অভিযুক্ত, সাক্ষীদের সংশ্লিষ্ট কাগজপত্র নিয়ে হাজির হয়ে জবানবন্দি দেয়ার জন্য নোটিশ করি।

নোটিশ এর পরিপ্রেক্ষিতে এ জে আর পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের জেনারেল ম্যানেজারসহ ৫ জন তাদের কুরিয়ার সার্ভিসের কাগজপত্র সহ হাজির হয়ে বিভিন্ন অনুমতি পত্র দেখাতে থাকলে সেখানে দেখা যায় ডিএমপি কমিশনার,ডিআইজি হাইওয়ে পুলিশ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন সরকারি অফিস সংস্থার দেয়া এ জে আর পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের ভ্যান পিকআপ সমগ্র বাংলাদেশে চলাচলের অনুমতি পত্র রয়েছে। পরে সেগুলো সন্দেহ হলে কাগজপত্রগুলো যাচাই বাছাই করে দেখা যায় এর মধ্যে যে সকল সরকারি সীল স্বাক্ষর রয়েছে তার সবগুলোই ভুয়া। পরে তাদের আটক করে উত্তরা পূর্ব থানায় পাঠানো হয়। তারা এভাবে সরকারি সীল স্বাক্ষর জালিয়াতি করে আরো কোথাও প্রতারনা করেছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।