স্প্যানিশ লা লিগায় জয়ের ধারায় ফিরেছে বার্সা

স্প্যানিশ লা লিগায় জয়ের ধারায় ফিরেছে বার্সেলোনা। বুধবার রাতে এলচে’কে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান ক্লাবটি। ম্যাচে জোড়া গোল করেছেন বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি।

গেলো সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে পিএসজির কাছে হেরেছিল বার্সেলোনা। এরপর লা লিগায় অখ্যাত কাদিজের সঙ্গে ড্র করে হোঁচট খায় কোম্যানের দল। দুই ম্যাচ পর এবার এলচেকে হারিয়ে জয়ের দেখা পেয়েছে বার্সা। এ জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো কাতালানরা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু। চেনা মাঠ, চেনা পরিবেশে বরাবরই অপ্রতিরোধ্য বার্সেলোনা। তবে ম্যাচের ২ মিনিটেই সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন ফ্রান্সিসকো ত্রিনকাওয়ে। বিপরীতে রেলিগেশনের শঙ্কায় থাকা এলচেও সুযোগ কাজে লাগাতে পারেনি। এক পর্যায়ে আক্রমণাত্নক হয়ে ওঠে স্প্যানিশ জায়ান্টরা। যেখানে প্রথমার্ধে ৭০ শতাংশ বল দখলে রেখেও কাঙ্খিত গোলের দেখা পায়নি কোম্যানের দল।

বিরতির পর যেনো খোলস ছেড়ে বের হয় বার্সা। এবার দৃশ্যপটে মেসি-ব্র্যাথওয়েটরা। পরিকল্পিত আক্রমণের পসরা সাজিয়ে ৪৮ মিনিটে ডেডলক ভাঙ্গে লিওনেল মেসি। প্রতিপক্ষের জমাট রক্ষণ ভেদ করে আর্জেন্টাইন এই ফরোয়ার্ড এগিয়ে নেন দলকে।

৬৮ মিনিটে আবারো এগিয়ে যায় বার্সেলোনা। ডি ইয়ংয়ের অ্যাসিস্টে বল জালে জড়ান রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি।

এ গোলের রেশ না কাটতেই আবারো অ্যাটাকিং ফুটবল কাতালানদের। তাইতো ৭৩ মিনিটে ডিফেন্ডার আলবার বুদ্ধিদীপ্ত গোলে স্কোর লাইন দাঁড়ায় ৩-০।

এরপর অবশ্য বদলি হিসেবে মাঠে নেমে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন গ্রিজম্যান। শেষ পর্যন্ত আর গোল না হলে প্রত্যাশিত জয় পায় বার্সেলোনা।

এই জয়ের ফলে ২৪ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে আসলো বার্সা। সমানম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ।