স্থায়ীভাবে বন্ধ ট্রাম্পের টুইটার এ্যাকাউন্ট

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার। প্রতিষ্ঠানটি বলছে, ফের সহিংসতার উস্কানি দেওয়ার ঝুঁকি থাকায় তার অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করা হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারি) সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার বলেছে, @realDonaldTrump অ্যাকাউন্ট থেকে সম্প্রতি যেসব টুইট করা হয়েছে এবং এসব টুইট ঘিরে যেসব মন্তব্য ও প্রসঙ্গ উঠে এসেছে, সেসব খুব নিবিড়ভাবে পর্যালোচনা করা হয়েছে। এর মাধ্যমে আবার সহিংসতায় প্ররোচিত করার ঝুঁকি থাকায় তার অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করা হয়েছে।

শুক্রবার ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করার ঘোষণা দেওয়া হয়। এর আগে ফেসবুকও ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ রাখার কথা জানিয়েছে।

এদিকে, বুধবার (৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে অধিবেশন চলাকালীন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা ঢুকে সশস্ত্র হামলা চালান। এ ঘটনায় অন্তত চারজন নিহত এবং আরও অনেকে আহত হন। সে সময় অধিবেশন স্থগিত হয়ে গেলেও পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর তা আবার শুরু হয়।

এতে মার্কিন সিনেট এবং হাউস অব রিপ্রেজেন্টিটিভস পেনসিলভানিয়া এবং অ্যারিজোনা অঙ্গরাজ্যের ভোটের আপত্তি খারিজ করে দিলে ইলেকটোরাল ভোট অনুমোদিত হয়।