স্কুলে যাবার বয়স না হলেও মাঠে গিয়ে ক্রিকেট খেলছে ৪ বছরের শিশু তন্ময় সরকার

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধিঃ তন্ময় সরকার । বয়স মাত্র ৪ বছর। এখনো স্কুলে যাবার বয়স তার হয়নি। স্কুলে যাবার বয়স না হলেও ব্যাট বল নিয়ে খেলার মাঠে গিয়ে ক্রিকেট খেলে ৪ বছরের শিশু তন্ময় এলাকাবাসীকে তাক লাগিয়ে দিয়েছেন ।

তারই বাস্তব প্রতিচ্ছবি দেখা গেছে আজকের এই খুদে ক্রিকেটার তন্ময় সরকারের মাঝে। নরসিংদী জেলার বেলাব থানাধিন সররবাদ ইউনিয়েনের ইব্রাহিমপুর গ্রামের বড় বাড়ির পাদুকা ব্যবসায়ী আনোয়ার হোসেনের ছেলে এই তন্ময় সরকার। সে আড়াই বছর বয়সের হতেই তার মন কেড়ে নেয় জনপ্রিয় ক্রিকেট খেলা। মন তার পড়ে রয় শুধু ক্রিকেট খেলার মাঝে। বাবা মায়ের কাছে তার আবদার তাকে ক্রিকেট খেলার বল ব্যাট কিনে দিতে হবে। ছোট্ট এই ছেলের আবদার বাবা মা পুরন করেন। বল ব্যাট পেয়ে সে ছোট ছোট ছেলেদের নিয়ে শুধু ক্রিকেট খেলাতেই পড়ে থাকে।

এখন সে মাঠে গিয়েও ক্রিকেট খেলে এলাকাবাসীর দৃষ্টি আকর্ষন করতে পেরেছে। এ তন্ময়কে নিয়ে এখন তার বাবা মাসহ এলাকাবাসী স্বপ্ন দেখেন তাদের আজকের এই তন্ময় সরকার একদিন বড় খেলোয়ার হয়ে দেশের মুখ উজ্জল করবে। বাংলাদেশসহ সারা বিশ্বের বড় বড় টিমের সাথে খেলে লাল সবুজের পতাকাকে আরো গৌরবময় উজ্জল করে তুলবে এবং সারা বিশ্বের মাঝে আরো সু-পরিচিত করতে পারবে বাংলাদেশকে । সেরা খেলোয়াড় সাকিবুল হাসানের মত বড় মাপের খেলোয়ার হয়ে দেশের সুনাম অর্জন করবে। আজকের এই ছোট্ট ছেলেটি একদিন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের হাত ধরে সাকিবের জীবনের কিংবদন্তী একজন ক্রিকেটার হয়ে সারা বিশ্বকে তাক লাগিয়ে দেবে এমনটাই প্রত্যাশা স্থানীয়দের। তন্ময়ের বাবা মায়ের ইচ্ছে তন্ময় শুধু খেলাধুলাতে ভাল করলেই চলবেনা। আগামী বছরেই তাকে স্কুলে ভর্তি করা হবে। খেলাধুলার পাশাপাশি লেখাপড়া করে উচ্ছ শিক্ষায় সু-শিক্ষিত হয়ে বাবা মায়ের স্বপ্নকে বাস্তবায়িত করবে।

তন্ময়ের পিতা মাতা বলেন, তন্ময় আড়াই বছরের শুরুতেই ক্রিকেট খেলার প্রতি তার আগ্রহ বেড়ে গেছে। বাড়িতে প্রতিদিনই ছোট ব্যাট আর বল নিয়ে খেলা করে। কাউকে না পেলে আমাকেই তার খেলার সঙ্গী হতে হয়। তন্ময় শুধু খেলা নিয়েই বড় হবেনা । আগামী নতুন বছরে তাকে স্কুলে ভর্তি করব। আমরা আশা করছি তন্ময় খেলাধুলার পাশাপাশি লেখাপড়ায়ও উচ্ছ শিক্ষায় সু-শিক্ষিত হয়ে আমাদের সহ দেশের ভাবমুর্তি উজ্জল করবে।

ক্রিকেট কোচ কাউছার আহমেদ , আসলে তন্ময়ের বডি মোভমেন্ট তার ব্যাটিং বলিং আমার কাছে অত্যান্ত ভাল লাগে। আমি আশাবাদী তার ১৫ থেকে ১৭ তে পড়বে তখন সে একটা সময়ে ন্যাশনাল টিমে খেলবে।

ইউ পি সদস্য সররাবাদ মোঃ কামাল হোসেন জানান, একটি ছোট বাচ্ছা এই তন্ময় সরকার । সরকার যদি এ ছোট্ট শিশুটির প্রতি একটু সজাগ দৃষ্টি রাখেন সে ভবিষ্যতে বড় ধলনের খেলোয়ার হতে পারে যেমন শাকিবুল হাসান দেশের বাহিরে খেলাধুলা করে দেশের সুনাম অর্জন করছে। আমি আশা করছি সেও একদিন শাকিবুল হাসানের মত বড় মাপের খেলোযার হয়ে দেশের সুনাম অর্জন করবে।

নারায়নপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি খায়রুল হাছান বলেন, আমরা আশা করি তন্ময় সরকার এক সময় জাতীয় টিমে খেলতে পারবে যদি আমরা তার পৃষ্টপোষকতা করি। বিসিবি বোর্ডের চেয়ারম্যান জনাব নাজমুল হাছান পাপন সাহেব যদি এর প্রতি একটু দৃষ্টি দেয় তাহলে বাংলাদেশের উজ্জল নক্ষত্র হিসেবে আমরা দেখতে পারব।

স্থানীয় কয়েকজন শিক্ষক বলেন, তন্ময় সরকারের বয়স মাত্র তিন বছর । ক্রিকেট খেলা দেখে আমরা অত্যান্ত গর্ববোধ করি। আজকে হয়তো মুশফিকুর রহমান, তামীম ইকবাল সাকিবুল হাছান আমাদের গর্ব ,কিন্তু এক সময় হয়তো তারা এখান থেকে অবসর নেবে তখন হয়তো এ ছেলেগুলিই বাংলাদেশের ধারাবাহিক ভাবে দাড় হবে। একদিন এই তন্ময় সরকার বাংলাদেশের লাল সবুজের পতাকাকে সারা বিশ্বে মাথা উচু করে দাড় করাবে এবং এই দেশকে সম,দ্ধির দিকে এগিয়ে নিয়ে যাবে।