সৌদি প্রবাসীদের মধ্যে ফরম বিতরণকে কেন্দ্র করে চরম বিশৃঙ্খলা, পরিস্থিতি উত্তপ্ত

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সৌদি প্রবাসীদের মধ্যে ফরম বিতরণকে কেন্দ্র করে চরম বিশৃঙ্খলা দেখা দিয়েছে। সৌদি এয়ারলাইন্সের টোকেন বিতরণের ঘোষণায় জড়ো হয়েছেন অন্তত ১২ থেকে ১৫ হাজার প্রবাসী।

পুলিশ ও এয়ারলাইন্স কর্মকর্তাদের কথায়ও কর্ণপাত করছেন না প্রবাসীরা। ফলে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

 

রোববার (৪ অক্টোবর) ৪৫০ জনকে টোকেন দেওয়ার ঘোষণা দিয়েছিল এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এরপর থেকে জনসমুদ্রে পরিণত হয়েছে রাজধানীর হোটেল সোনারগাঁও। এখন পরিস্থিতি সামাল দিতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, উদ্ভুত পরিস্থিতিতে সৌদি এয়ারলাইন্স ও পুলিশ প্রশাসন জানিয়েছে, সব যাত্রীকে ফরম দেওয়া হবে। এ ফরম সুশৃঙ্খলভাবে পূরণ করে জমা দিতে হবে। কিন্তু ফরম বিতরণকে কেন্দ্র করে চরম বিশৃঙ্খলা দেখা দিয়েছে। ফরম নেওয়ার সময় লোকজনের ধাক্কাধাক্কিতে অনেকে মাটিতে পড়ে যান। পুলিশ ২০ জনকে ফরম বিতরণের দায়িত্ব দিলেও প্রবাসীদের বিশৃঙ্খলায় তা বিতরণ করা সম্ভব হচ্ছে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি হাফিজ প্রবাসীদের নিয়মতান্ত্রিকভাবে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, রোববার ৪৫০ জনকে টোকেনের জন্য ডাকা হয়েছে। কিন্তু এখানে ১০ হাজারের বেশি লোকসমাগম হয়েছে। এখন এটা নিয়মতান্ত্রিক সমাধান করতে হবে। এজন্য ফরম দেওয়া হবে। সবাই ভিসার মেয়াদ, পাসপোর্ট নম্বর ও মোবাইল নম্বর লিখবেন। যার ভিসার মেয়াদ সবাই সবার আগে শেষ হবে, তাদের আগে ডাকা হবে।