সৌদি আরবে মসজিদে তারাবি নামাজ স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের ইসলামিক অ্যাফেয়ার্স, দা’ওয়া অ্যান্ড কাউন্সেলিং মন্ত্রী ড. আবদুল লতিফ আল শেখ দেশটির মুসল্লিদের রমজান মাসে নিজ বাড়িতে তারাবি নামাজ আদায় করতে বলেছেন। আল রিয়াদ পত্রিকা জানিয়েছে, করোনাভাইরাস মহামারি শেষ না হওয়া পর্যন্ত মসজিদে নামাজ পড়ার ওপর যে স্থগিতাদেশ রয়েছে, তা তুলে নেয়া হবে না।

ড. আবদুল লতিফ আল শেখের বরাত দিয়ে আল রিয়াদ জানিয়েছে, তারাবি নামাজের চেয়ে দৈনিক পাঁচওয়াক্ত নামাজ স্থগিত করার সিদ্ধান্ত বেশি গুরুত্বপূর্ণ ছিল। আমরা মসজিদে বা বাসায় যেখানেই তারাবির নামাজ আদায় করি, আল্লাহ যেন তা কবুল করে, যা আমরা মনে করি যে জনস্বাস্থ্যের জন্য ভালো।সৌদির এই মন্ত্রীর বরাত দিয়ে গালফ নিউজ জানিয়েছে, আবদুল লতিফ আল শেখ আল্লাহ তায়লার কাছে সবাইকে এই মহামারি থেকে রক্ষা করার দোয়া করেছেন।

আমাদের দোয়া কবুল করতে এবং বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া এই মহামারি থেকে মানবতাকে রক্ষায় আমরা আল্লাহ তায়লার কাছে আর্জি জানাচ্ছি।এসময় তিনি করোনায় মৃত্যু হওয়া ব্যক্তির জানাজার নামাজের ব্যাপারেও নির্দেশনা ঘোষণা করেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় ও অন্যান্য কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী, মৃত ব্যক্তির পরিবারের পাঁচ থেকে ছয়জন সদস্য মিলে জানাজার নামাজ আদায় করবে। আর অন্যরা বাসায় জানাজার নামাজ আদায় করবে।উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে সৌদি আরবে এখন পর্যন্ত ৫৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে চার হাজার ৪৬২ জন। তবে সুস্থ হয়ে উঠেছে ৭৬১ জন।