সোনাগাজীর কাউন্সিলর আইয়ুব খাঁনের বিরুদ্ধে ভূমি জবরদখলের অভিযোগ

মোঃ আহছান উল্যাহ, ফেনী প্রতিনিধিঃ সোনাগাজী পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা আইয়ুব আলী খাঁনের বিরুদ্ধে প্রবাসী পরিবারের ক্রয়কৃত ৩ শতক ভূমির আংশিক অংশ জবরদখল করে ঘর নির্মাণের চেষ্টা ও প্রবাসী পরিবারের সদস্যদের মারধোর করার অভিযোগে; সোনাগাজী মডেল থানায় প্রবাসীর স্ত্রী বকুল বেগম বাদী হয়ে ০৩ অক্টোবর ২০২০ ইং বিকেলে কাউন্সিলর আইয়ুব আলী খাঁন, বোরহান উদ্দিন ও লিয়াকত আলী খাঁনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৮/১০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। বাদিনীর মৌখিক বক্তব্য ও লিখিত অভিযোগ সূত্রে জানা যায়- সোনাগাজী পৌরসভা ৬নং ওয়ার্ডের তুলাতুলি গ্রামের পাঠান বাড়ীর অধিবাসী সোনাগাজী পৌরসভার কাউন্সিলর আইয়ুব আলী খাঁন ও বাদিনী একই বাড়ীর বাসিন্দা। বিরোধকৃত ভূমি বাদিনীর স্বামী সৌদিআরব প্রবাসী শাহাদাত হোসেন ২৭ এপ্রিল ২০১৫ ইং দলিল নং- ২৯৪৫, দাতা- আমিনুল হক ও সাহাব উদ্দিনের নিকট থেকে ক্রয়সূত্রে মালিক ও দখলদার হন।
শাহাদাত হোসেনের নামে খাজনাদি পরিশোধক্রমে জমাখারিজ খতিয়ান সৃজন হয়। ঘটনার সময় (৩ই অক্টোবর দুপুরে) বিবাদী আইয়ুব খাঁন গং জোরপূর্বক ঘর নির্মাণকাজ করার সময় বাদিনী কর্তৃক বাঁধা প্রদান করিলে আসামীগণ তাদের কিল ঘুষি ও লাথি মারিয়া বাদিনী বকুল বেগম (৩২), তার মেয়ে বিবি ফাতেমা (১৪), শাশুড়ি মাফিয়া খাতুন (৮৫) ও ননদ বিবি কুলসুম (৫০) কে আহত করে। তাদের মোবাইল ফোন ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। শরীরের বিভিন্ন অংশে হাত দিয়ে শ্লীলতাহানি করে ও হুমকিধমকি প্রদর্শন করে। বাদিনী বকুল বেগম আরো জানায়- ইতিপূর্বে বিবাদীদের বিরুদ্ধে ০৬ আগস্ট ২০১৫ ইং সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ এসডিআর- ৮২৮/১৫ দায়ের করা হয়।
বিগত ০৫ জুলাই ২০১৭ইং সোনাগাজী পৌরসভায় অভিযোগ দিয়েও প্রতিপক্ষ প্রভাবশালী হওয়ায় বাদিনী কোন প্রতিকার পাননি। সরেজমিন পরিদর্শনে বাড়ীর বাসিন্দা এরশাদ ও রিয়াদ জানায়- জায়গার সঠিক পরিমাপ করে যারযার জায়গা বুঝিয়ে দেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি। অভিযোগ প্রসঙ্গে সোনাগাজী পৌর কাউন্সিলর আইয়ুব খাঁন ও লিয়াকত আলী খাঁন জানান- এগুলো আমাদের খরিদা সম্পত্তি, ৪০/৪৫ বছরধরে আমরা ভোগদখলে আছি, তাদের জায়গা জবরদখলের অভিযোগ সত্য নয়।