সোনাগাজীতে হাজী সফি উল্যাহ্ ফাউন্ডেশন উদ্যোগে অনুদান বিতরণ

মোঃ আহছান উল্যাহ, ফেনী জেলা প্রতিনিধি: সোনাগাজী উপজেলার উত্তর চর সাহাভিকারী গ্রামে পারিবারিক অর্থায়নে পরিচালিত হাজী সফি উল্যাহ ফাউন্ডেশনের অর্থায়নে এলাকার হতদরিদ্র প্রতিবন্ধী ও বিধবাদের মাঝে নগদ অর্থসহ বিভিন্ন অনুদান প্রদান করা হয়।

ফাউন্ডেশনের উপদেষ্টা মোঃ সাহাব উদ্দিন বিএসসি এর সভাপতিত্ব ও মাওলানা মাঈন উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাস্টার আহছান উল্যাহ, সমাজসেবক সৈয়দ সেলিম রেজা, কাজী আনোয়ার হোসেন রায়হান প্রমূখ।

হতদরিদ্র প্রতিবন্ধী ও বিধবা মোট ৪০ জনকে নগদ ৫ হাজার টাকা করে দেওয়া হয়। এছাড়াও গরীব মেয়ের বিয়ের জন্য নগদ ১০ হাজার টাকা, একজন গরীব লোককে একটি অটোরিকশা প্রদান করা হয়। স্থানীয় গরীব ও অসহায়দের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করা, ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ ও মেরামত করা,

গরীব ও এতিম ছাত্রছাত্রীদের পড়ালেখা ও কুরআন হেফজ করার খরচ বহন করা, প্রতি বছর উপজেলা ব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন, প্রতি বছর কমপক্ষে একজন ব্যক্তিকে আর্থিক সহযোগিতার মাধ্যমে উপার্জনক্ষম করে স্বাবলম্বী করা সহ সকল মানবিক কর্মকাণ্ড পরিচালনার উদ্দেশ্যে হাজী সফি উল্যাহ্ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে বলে জানিয়েছেন ফাউন্ডেশনের পরিচালক সিরাজ উদ্দিন মাস্টার।

সফি উল্যাহ্ ফাউন্ডেশন মোঃ কামরুজ্জামান বাবু, জাহানারা বেগম, মানোয়ারা বেগম ও মোঃ সিরাজ উদ্দিন সহ তাদের পরিবারের সদস্যদের নিজস্ব অর্থায়নে পরিচালিত হয়।