সৈয়দপুরে ভ্রাম্যমাণ আদালতে তিন মাদকসেবীর বিনাশ্রম কারাদন্ড

সাদিকুল ইসলাম সাদিক, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে মাদক সেবনের দায়ে তিন ব্যক্তির প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার সকালে ভ্রাম্যমান আদালতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম ওই দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্ত হচ্ছে, সৈয়দপুর শহরের সাহেবপাড়ার মৃত. শফিউল ইসলামের ছেলে মো. বাদল (৪৫) এবং শহরের রসুলপুর এলাকার মৃত. মকবুল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (২৫) ও একই এলাকার মৃত. ইসরাফিলের ছেলে মো. মুন্না (৫১)।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমের উপস্থিতিতে আজ বুধবার সকালে সৈয়দপুর রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. দেওয়ান জিয়াউর রহমান সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে এক বিশেষ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে মো. বাদল (৪৫), দেলোয়ার হোসেন (২৫) ও মো. মুন্নাকে সৈয়দপুর রেলওয়ে স্টেশনের উত্তর পাশে রেলওয়ে কারখানা সংলগ্ন ঝোঁপের মধ্যে বসে মাদক সেবন অবস্থায় হাতেনাতে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে কিছু ভাং এর পাতা ও ট্যাপেন্ডা নামক ট্যাবলেটের অর্ধেক উদ্ধার করা হয়েছে। এ সময় তারা মাদক সেবনের কথা স্বীকার করেন।

পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রমিজ আলম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

তিন মাদকসেবীকে ভ্রাম্যমান আদালতে কারাদন্ডের বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর রেলওয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল্লাহ্- আল- মামুন । তিনি জানান, সাজাপ্রাপ্ত আসামীদের আজই নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।