সৈয়দপুরে ভেজাল বিরোধী অভিযান, দুই প্রতিষ্ঠানের জরিমানা

সাদিকুল ইসলাম সাদিক, নীলফামারী জেলা প্রতিনিধি: সৈয়দপুরে ভোক্তা অধিকার অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযানে খাদ্য উৎপাদন করা দুই প্রতিষ্ঠানের ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ রবিবার শহরের নাটোর দই ঘর ও নিয়ামতপুর এলাকায় পুস্প বেকারিতে ওই অভিযান পরিচালনা করা হয়।

সু্ত্র জানায়, র‌্যাব -১৩ সিপিসি-২ নীলফামারী ক্যাম্পের অভিযানিক দলের সহযোগিতায় নীলফামারী জেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর অঞ্চলের সহকারি পরিচালক মো. বোরহান উদ্দিনের নেতৃত্বে শহরের শহীদ তুলশীরাম সড়কের পাশে অবস্থিত মিস্টি উৎপাদন করা প্রতিষ্ঠান নাটোর দইঘরে অভিযান পরিচালনা করা হয়।

ওই প্রতিষ্ঠানে পোড়া তেল দিয়ে রান্না করা এবং উৎপাদিত দইয়ে বিএসটিআই’র লোগো, উৎপাদনের তারিখ ও মেয়াদ না থাকায় বিভিন্ন ধারায়, হোটেল মালিক বিধান চন্দ্র ঘোষের ১০ হাজার টাকা জরিমান করা হয়। এসময় রান্না করার উপকরণ পোড়া তেল ড্রেনে ফেলে দেয়া হয়। এরআগে বাস টার্মিনাল নিয়ামতপুর শুটকি বন্দর এলাকায় পুস্প বেকারিতে একই অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ওই প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী ও আয়োডিনবিহীন লবন ও স্যাকারিনসহ নিম্নমানের উপকরণ জব্দ করা হয়। এসময় বিভিন্ন ধারায় ওই প্রতিষ্ঠানের মালিক ছোটন মিয়াকে ৪০ হাজার টাকা জরিমানা করেন অভিযান পরিচালনা করা দলটি।

পরে জব্দ করা ওইসব মালামাল ধ্বসং করা হয়। এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-১৩সিপিসি- নীলফামারী ক্যাম্পের সহকারি পরিচালক মো. হালিমুজ্জামান, সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক, পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো.আলতাফ হোসেন সরকারসহ র‌্যাব সদস্য ছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারা।