সৈয়দপুরে করোনা অযুহাতে অটোর বাড়তি ভাড়া আদায়

সাদিকুল ইসলাম সাদিক, নীফামারী জেলা প্রতিনিধি: সারাদেশে সীমিত আকারে চালু হওয়ার কথা থাকলেও তা বর্তমানে পুরোদমে চালু হয়েছে গণপরিবহন।

বর্তমান পরিস্থিতিতে গণপরিবহন চালুর বিষয়ে সরকারের নানা রকম বিধি-নিষেধ থাকলেও তা অমান্য করা হচ্ছে এবং অনেক ক্ষেত্রেই ইজি-পাওয়ারগুলোতে চাপাচাপি করে যাত্রী উঠানো হচ্ছে। নীলফামারীর সৈয়দপুরে করোনার অযুহাত দেখিয়ে পরিবহণের যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজি চালিত ট্যাক্সি ও ইজি-পাওয়ার গুলোর চালকেরা।

তবে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয় জানেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সরজমিনে দেখা গেছে, সৈয়দপুর চিকলীবাজার করোনার পূর্বে যাত্রীদের থেকে ভাড়া নেওয়া হত ১০ টাকা। আর এখন করোনার অযুহাতে ভাড়া নেওয়া হচ্ছে ১৫ থেকে ২০ টাকা।

একই অবস্থা পাঁচ মাথা মোড় থেকে ঢেলাপীর বাজার সড়কে করোনা পূর্বে সিএনজি চালিত ট্যাক্সিতে ভাড়া নিতো ১০টাকা। আর এখন নিচ্ছে ২০ টাকা। এছাড়াও সৈয়দপুুর নিজামের চৌপতি ইজি-পাওয়ার গুলোতে ভাড়া নেওয়া হত ১০ টাকা এখন নেওয়া হচ্ছে ২০ টাকা।

এই নিয়ে যাত্রী-চালকের মাঝে চলছে তর্ক-বিতর্ক। এ বিষয়ে কথা হয় সৈয়দপুর অটো-শ্রমিক ইউনিয়নের সভাপতি সঙ্গে তিনি বলেন সংগঠন থেকে কোনো ভাড়া বাড়ানো হয়নি। চালকরা নিজেরা ভাড়া বাড়িয়ে যাত্রীদের কাছ অতিরিক্ত ভাড়া নিচ্ছে। কথা হয় উপজেলা নির্বাহী অফিসারের সাথে তিনি জানান অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে