সেনাবি‌হিনীর বিনামূ‌ল্যে চিকিৎসাসেবা ও ঔষধ পেল মতলবের জনগণ

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ করোনাভাইরাস প্র‌তি‌রো‌ধে লকডাউনকালীন সম‌য়ে চাঁদপুরে বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়ার উদ্যোগে ভ্রাম্যমান চিকিৎসা‌ কেন্দ্র ও বিনামূল্যে ওষুধ প্রদান কার্যক্রম চা‌লি‌য়ে যা‌চ্ছে।

কার্যক্র‌মের ধারাবা‌হিকতায় চি‌কিৎসা‌সেবা টিমটি আজ পৌছে‌সে চাঁদপুর জেলার মতল উত্তর উপ‌জেলার জনগণ‌কে সেবা প্রদান কর‌তে। ২২ মে বৃহস্প‌তিবার সকাল ৮টা থে‌কে দিনব্যাপী চেঙারচর ডিগ্রী কলেজ মাঠে শত শত জনগণ‌কে প্রাথ‌মিক চি‌কিৎসা‌সেবা প্রদান ক‌রে সা‌থে রোগের প্রকার ভে‌দে বিনামূ‌ল্যে ঔষধ প্রদান ক‌রে।

এ বিষ‌য়ে ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল নাজমুল হুদা খান জানান কুমিল্লা সেনানিবাসের ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের মেজর ওয়াসিম আকরামের নেতৃত্বে ৬ সদস্যের মেডিক্যাল টিম সকাল থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন বয়সের সকল ধরনের রোগীদের চিকিৎসা ব্যবস্থাপত্র ও বিনামুল্যে ঔষধ প্রদান করেন। এ সময় করোনা সচেতনতামূলক লিফলেট ও পরামর্শও প্রদান করা হয়।

কোভিড-১৯ প্রতিরোধে স্থানীয় প্রশাসনকে সহয়তার অংশ হিসেবে সেনাবাহিনীর কুমিল্লা এরিয়ার ৮টি মেডিক্যাল টিম দায়িত্বপূর্ণ জেলাসমূহের বিভিন্ন এলাকায় এই চিকিৎসা সেবা প্রদান করছেন। সাম্প্রতিক ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ও আহতদের মাঝেও চিকিৎসা সেবা দিচ্ছে এ টিমের সদস্যবৃন্দ।।