সেনাবাহিনীর উদ্যোগে ঘর পেল মৃত মুক্তিযোদ্ধা পরিবার

মোঃ লুৎফর রহমান, হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের হাকিমপুর উপজেলার ফকিরপাড়া গ্রামের মৃত মুক্তিযোদ্ধা সার্জেন্ট আব্দুর রাজ্জাকের পরিবারকে একটি পাকা টিনশেড ঘর উপহার দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আজ বুধবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স কার্যালয়ে মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী সফুরা বেওয়ার হাতে ঘরের চাবি হস্তান্তর করেন রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের অধিনে ১৬ পদাতিক ব্রিগেডের ৪ হর্স ইউনিটের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মামুনুর রহমান সিদ্দিকী, পিএসসি। সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে উপহার স্বরুপ এই ঘরটি প্রদান করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, সাবেক পৌর কমান্ডার জয়নাল আবেদীন ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সাংবাদিক জাহিদুল ইসলাম। ঘর পেয়ে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সফুরা বেওয়া বলেন, আমার মৃত স্বামী সেনাবাহিনীতে চাকরি করেছে।

সংসারে অভাব থাকায় পাকা ঘর নির্মাণ করতে পারেনি। আজ আমাদের মত এই অসহায় পরিবারের পাশে এসে সেনাবাহিনী দাঁড়িয়েছে। আমরা পাকা ঘর পেয়ে অনেক খুশি হয়েছি। এদিকে লে. কর্ণেল মোহাম্মদ মামুনুর রহমান সিদ্দিকী বলেন, সেনাবাহিনী কল্যাণ তহবিলের অর্থায়ণে দরিদ্র মুক্তিযোদ্ধা সেনাসদস্য পরিবারের জীবযাত্রার মানোন্নয়নে এই গৃহনির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

রংপুরে ইতোমধ্যে ১৩ জন অবসরপ্রাপ্ত সেনাসদস্য মুক্তিযোদ্ধাকে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। দিনাজপুর জেলাতেও আরও গৃহনির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সেনাসদস্যদের অবদানের জন্য সেনাপ্রধান এই প্রকল্প হাতে নিয়েছেন।