সেতুর সংযোগ সড়ক ভেঙে দুর্ভোগে সাধারণ মানুষ

মো: আতাউর রহমান ,পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দেবীগঞ্জ, ভা্উলাগঞ্জ, টেপ্রীগঞ্জ সংযোগ সড়কের খয়েরের বাগান সংলগ্ন মোরাতলি রাঙ্গাপানি সেতুরটির সংযোগ সড়ক ধসে যাওয়ায় প্রায় কয়েক লাখ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, গত বৃহস্পতিবার রাতে পার্শ্ববর্তী তিস্তা নদীর বন্যার পানির তোড়ে সেতুটির সংযোগ সড়কটি ধসে যায়। এর ফলে সেতুটির পশ্চিম উত্তর দিকের প্রায় কয়েক লাখ গ্রামবাসী চরম দুর্ভোগে পড়েন। ওই সব গ্রামের স্কুল-কলেজের শিক্ষার্থী শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়তে সমস্যায় পড়েছে।

দেবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন সরকার বলেন, দেবীগঞ্জ উপজেলা থেকে ভাউলাগঞ্জ, টেপ্রীগঞ্জ, গাজোকাটি, ভাজিনি যাতায়াতের একমাত্র সংযোগ সড়কের ব্রীজের রাস্তাটি ধসে যাওয়ায় জনদূর্ভোগ বেড়ে গিয়েছে। সাধারণ মানুষ চিকিৎসা, ব্যাবসা, পড়ালেখার জন্য উপজেলায় আসতে পারছে না। এতে করে মানুষের দূর্ভোগের সীমা নেই।

দেবীগঞ্জ উপজেলার চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি মানুষের দুর্ভোগের কথা স্বীকার করে বলেন, দ্রুত ভেঙে যাওয়া সেতুটির সংযোগ রাস্তাটি দিয়ে মানুষের চলাচলের জন্য বিকল্প ব্যাবস্থা গ্রহন করা হবে।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, বন্যায় সেতু সংযোগের রাস্তা ভেঙে যাওয়া ও স্থানীয় লোকজনের সমস্যার কথা জানতে পেরে ঘটনাস্থল ঘুরে এসেছি। রাস্তাটি দ্রুত মেরামত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

০১৭১০০৪৮৭০২