সেচ্ছায় ইরি, বোরো ধান কাটল ৫ নং আটলিয়া ইউনিয়ন ছাত্রলীগ

 জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি : বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস এর কারণে বাংলাদেশে যখন লকডাউন ঘোষণা করা হয়েছে। আর এই লকডাউন এর কারণে বিপাকে পড়েছে ডুমুরিয়া উপজেলার অসহায় কৃষকরা। এই লকডাউন এর কারণে সকল মানুষরাই এখন প্রায় গৃহবন্দী। এই লকডাউন এর মধ্যেই শুরু হয়েছে ইরি বোরো ধান কাটার মৌসুম।

এই মহামারী কারণে অনেকের অর্থের অভাব ও শ্রমিক সঙ্কট দেখা দিয়েছে। আর এই সংকটময় সময়ে পাশে এসে দাঁড়িয়েছে ডুমুরিয়া উপজেলার ছাত্রলীগের নেতা কর্মীরা। এদিকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি/ সাধারন সম্পাদক দেশের শ্রমজীবী, কৃষক ও মধ্যবিত্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে।

তারই ধারাবহিকতায় ডুমুরিয়া উপজেলার ৫ নং আটলিয়া ইউনিয়নে ছাত্রলীগের যুগ্ন আহবায়ক এম এম ইয়াসিনের নেতৃতে আজ সোমবার চুকনগর বধ্যভুমির পাশে অসহায় কৃষক মোঃ হাসান সরদারের দুই বিঘা জমির ধান কেটে বাড়িতে তুলে দিলো ছাত্রলীগের এই দামাল ছেলেরা। এম এম ইয়াসিন জানান যেহেতু এখন ঝড় বৃষ্টির সময় কৃষকের বোরো ধান যাহাতে মাঠে নষ্ট না হয় তার জন্য আমরা ছাত্রলীগের কর্মিরা সেচ্ছাশ্রম দিয়ে অসহায় কৃষকের পাশে এসে দাড়িয়েছি। বাঁচাও কৃষক বাঁচাও দেশ শেখ হাসিনার নির্দেশ। আরও বলেন পর্যায়ক্রমে ডুমুরিয়া উপজেলার হতদরিদ্র কৃষক যারা টাকার অভাবে বা শ্রমিক সংকট এর কারণে ধান কাটতে পারছেননা তাদের ধান আমরা পর্যায় ক্রমে কেটে দেওয়া উদ্যোগ নিয়েছি।