সুস্থ্য হয়ে উঠলেন উলিপুরের ১৩ করোনা রোগী

মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর উপজেলায় গত ৩ দিনে কোনও করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। তবে বৃহস্পতিবার (১৮ জুন) ৯জন করোনা আক্রান্ত রোগী সুস্থ্য হয়ে উঠেছেন। এ নিয়ে উপজেলায় ১৩ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ্য হলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুভাষ চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, উলিপুর উপজেলায় এ পর্যন্ত ৪শ ৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৩শ ২০ জনের। এর মধ্যে মা, ছেলে ও দুই শিশুসহ করোনা পজেটিভ হয়েছেন ১৯ জন। তাদের মধ্যে ১৩ জন করোনা রোগী সুস্থ্য হয়ে উঠেছেন। বাকীরা নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার (১৮ জুন) বিকালে উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ৯জন করোনা আক্রান্ত রোগীকে করোনা মুক্ত ঘোষনা করা হয়।

এ সময় তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সুস্থ্য হওয়া ব্যক্তিরা হলেন, উপজেলার দলদলিয়া ইউনিয়নের দুই শিশু আবু মুসা (৭) ও মোস্তাকিন ( ১৮ মাস)সহ দূর্গাপুর ইউনিয়নের মা চপলা (৪০), দুই ছেলে চন্দন (২০), চপল (২৪), ওই ইউনিয়নের মোস্তফা কামাল(৩২), বুড়াবুড়ি ইউনিয়নের রুপালী বেগম (৩০), সুজন শীল (২০), গুনাইগাছ ইউনিয়নের সবুজ মিয়া (৩৮)। এছাড়া পূর্বে হাতিয়া ইউনিয়নের আক্কাছ আলী (৩০), বজরা ইউনিয়নের আমিনুল (২৮), দূর্গাপুর ইউনিয়নের জাহিদ হাসান (৩০) ও পান্ডুল ইউনিয়নের শফিকুল ইসলাম (৪৮)সহ ১৩ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ্য হন।

এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন ও অন্যরা নিজ নিজ বাড়িতে থেকে সুস্থ্য হয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুভাষ চন্দ্র সরকার বলেন, করোনা আক্রান্ত রোগীরা ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। বিষয়টি সবার জন্য খুশির সংবাদ। স্বাস্থ্য বিভাগ আপ্রান চেষ্টা করছে উপজেলায় করোনা নিয়ন্ত্রনে রাখার জন্য।