সুন্দরবনে অপরাধ নির্মূলে পুলিশ পেল তিনটি অত্যাধুনিক জলযান

আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ সুন্দরবন ও উপকুলীয় এলাকার অপরাধমূলক কার্যক্রম নির্মূলে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলায় ৩টি অত্যাধুনিক জলযান (স্পিডবোট) বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরীর জেলখানা ঘাটে সংশ্লিষ্ট তিনটি জেলার পুলিশ প্রধানদের কাছে জলযানগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।
জলযান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ: মহিদ উদ্দিন। সভাপতিত্ব করেন খুলনা জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বিপিএম। বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন এন্ড ফিন্যান্স) মো: হাবিবুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন, সুন্দরবনের শত্রুদের আটক করতে পুলিশ তৎপর। স¤প্রতি সাতক্ষীরা ও বাগেরহাট এলাকা থেকে বিভিন্ন অপরাধীদের আটক করা হয়েছে।
অত্যাধুনিক ৩টি জলযানের কারণে পুলিশের কাজ আরো গতিশীল হবে। জলযানের মাধ্যমে সুন্দরবন এলাকায় অপরাধীদের ধরতে পুলিশের কাজ সহজ হবে। তিনি আরও বলেন, সুন্দরবনের জীব-বৈচিত্র রক্ষায় বনের ভিতরেই পুলিশের নিয়ন্ত্রণে ক্যাম্প স্থাপনের চিন্তা ভাবনা রয়েছে। তাছাড়া বন এলাকায় অত্যাধুনিক বৈজ্ঞানিক যন্ত্রপাতি স্থাপন করা হবে। যার মাধ্যমে অপরাধীদের গতিবিধি নিয়ন্ত্রণ এবং তাদের আটক করা সম্ভব হবে।
কোরবানির চামড়া পাচার রোধে পুলিশ হেড কোয়াটার থেকে দেশের বিভিন্ন থানার ৬৬০জন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে- জানিয়ে খুলনা রেঞ্জ ডিআইজি জাতীয় সম্পদ রক্ষায় পুলিশ কঠোর অবস্থানে থাকবে বলেও উল্লেখ করেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বিপিএম, বাগেরহাট জেলার পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় পিপিএম এবং সাতক্ষীরা জেলার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম’র হাতে জলযানের চাবি হস্তান্তর করা হয়।