সুন্দরবনের পানখালিতে ৪’শ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক

শিকদার ইয়াছিন আরাফাত, মোংলা প্রতিনিধিঃ সুন্দরবন সংলগ্ন পানখালি ফেরিঘাট এলাকায় গতকাল শনিবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৪’শ গ্রাম গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সুন্দরবনের পানখালি ফেরিঘাট ও আশপাশ এলাকায় একটি চক্র দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে মাদক সরবরাহ ও কেনা বেচার সাথে জড়িত এ তথ্য কোস্টগার্ডের কাছে ছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার রাত থেকে ওই এলাকায় মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান শুরু করে কোস্টগার্ড।

অভিযান চলাকালীন কোস্টগার্ড সদস্যদের দেখে কয়েকজন মাদক ব্যবসায়ী দৌঁড়ে পালাতে চেষ্টা করলে ধাওয়া করে একজনকে আটক করা হয়। এসময় আটককৃতের দেহ তল্লাশী করে ৪’শ গ্রাম গাঁজা জব্দ করা হয়। আটক মাদক ব্যবসায়ীর নাম অপু শেখ (২৫)। সে চালনা বাজার এলাকার নুর ইসলাম শেখের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন মাদক ব্যবসা ও পাচারের কথা কোস্টগার্ডের কাছে স্বীকার করেছে অপু।

আটক অপুর বিরুদ্ধে দাকোপ থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হওয়ার পর তাকে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম আরো জানান, বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে যেকোন ধরনের সন্ত্রাসী তৎপরতা, বনদস্যু জলদস্যুদের অপতৎপরতা, মাদক ব্যবসায়ীদের নির্মুল করা সহ ও বন্যপ্রাণী পাচারকারী এবং নিধনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে।