সুনামগঞ্জে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনের সামনে গুডাউন নির্মান দ্বন্ধ: প্রতিবাদে আইনজীবী সমিতির বিক্ষোভ মিছিল

ফোয়াদ মনি, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে নির্মানাধীন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনের সামনের রাস্তা বন্ধ করে নতুন গুডাউন ভবন নির্মানের অভিযোগ এনে এবং এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে আইনজীবীরা।
রবিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে থেকে একটি প্রতিবাদ মিছিল বের করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে বিক্ষোভ করেন আইনজীবীরা। এসময় প্রশাসনের নির্মানাধীন ভবনের সামনে গিয়ে বিক্ষোভের সময় উত্তেজনার সৃষ্টি হয়। আইনজীবীরা বিক্ষোভ করে নির্মাণাধীন ভবনের শ্রমিকদের তাড়িয়ে দেন।
এর আগে একই প্রতিবাদে আইনজীবীরা জরুরী প্রতিবাদ সভা করেন।
পরে প্রশানের গুডাউন নির্মানকাজ বন্ধ রাখার জন্য জেলা প্রশাসকের বিরোদ্ধে সিনিয়র যুগ্ম-জজ ১ম আদালতে মামলা দায়ের করে আইনজীবী সমিতি।
মামলা বলা হয় জেলা প্রশাসনের ভবনের পাশে নির্মানাধীন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনের সামনে রাস্তা বন্ধ করে নতুন আরেকটি গুডাউন নির্মান কাজ শুরু করেন জেলা প্রশাসক। এর ফলে নতুন নির্মানাধীন চীফ জুডিশিয়াল ভবনের যেতে আইনজীবীসহ বিচারপ্রার্থীদের যাতায়াতে সমস্যা হবে। জেলা প্রশাসক সম্পুর্ণ বেইআইনিভাবে গনপূর্ত বিভাগের বিভাগের জায়গায় তাদের অনুমতি ছাড়াই উদ্দেশ্য প্রনোদিতভাবে গুডাউন নির্মানের উদ্যোগ নিয়েছেন জেলা প্রশাসক । মামলায় ভবনের কাজ বন্ধ রাখার আবেদন করেন আইনজীবীরা।
অবিলম্ভে এ শুডাউন ভবন নির্মানের কাজ বন্ধ করার দাবি জানান আইনজীবীরা। অন্যথায় তারা নতুন আন্দোলন কর্মসচি ঘোষনা করবেন জানান নেতাকর্মীরা।
এদিকে বিকালে আইনজীবী সমিতি জরুরী সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।
এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান,২০১২ সাল থেকে এই কাজের প্রক্রিয়া শুরু হয়েছে তারপরও আমরা এ জায়গা নিয়ে কোন জটিলতা আছে কিনা জানতে চেয়ে গণপূর্ত বিভাগকে আমরা চিঠি দিয়েছি। এনিয়ে গত বৃহস্পতিবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আইনজীবী সমিতির সিনিয়র নেতাদের সাথে আলাপা আলোচনা হয়েছে। এ বিষয়ে উভয় পক্ষ একটা সিদ্ধান্তে পৌঁছানোর আগেই আইনজীবীরা এ কর্মসুচি করেন। মামলার বিষয়ে তিনি বলেন, আইনজীবীরা যেকোন কাজ করতে পারেন।