সীমান্তবর্তী কলমাকান্দার বিভিন্ন নদীর পানি বৃদ্ধি অব্যাহত, আতংকে এলাকাবাসী

জাহাঙ্গীর আলম,নেত্রকোণা প্রতিনিধিঃ ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও গত কয়েকদিনের ভারী বর্ষণে নেত্রকোণার সোমেশ্বরী, কংস, ধনু এবং উব্দাখালি নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় কাঁচা ও পাঁকা সড়কের উপর দিয়ে পানি প্রভাহিত হচ্ছে।

এতে করে উপজেলায় রাস্তা-ঘাটে ব্যাপক ক্ষয় ক্ষতির হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার(২৮জুন) সকাল পর্যন্ত ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সীমান্তবর্তী গনেশ্বরী নদী, মঙ্গলেশ্বরী নদী, মহাদেও নদী পাহাড়ি ঢলের কারণে যে কোনো সময় লোকালয়ের ঘর-বাড়ি প্লাবিত হওয়ার আশংকা করছে এলকাবাসী। পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, কলমাকান্দা উব্দাখালী নদীর ডাক বাংলা পয়েন্টে বিপদসীমার সামান্য নিচ দিয়ে এখনো পানি প্রবাহিত হচ্ছে।

এখনো থেমে থেমে ভারী বর্ষণ অব্যাহত। ভারতের মেঘালয়ে বৃষ্টি বৃদ্ধি পেলে পাহাড়ি ঢলে কলমাকান্দা উপজেলায় বড় বন্যার আকার ধারণ করতে পারে বলে মনে করছেন তারা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানা বলেন, সার্বক্ষণিক পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ আছে। উপজেলা প্রশাসন সকল ধরণের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।