সিলেট শামসুদ্দিন হাসপাতালে নতুন সংকট; ফুরিয়ে গেছে করোনার কিট

এনাম রহমান, সিলেট প্রতিনিধি: সিলেটে নতুন করে দেখা দিয়েছে করোনাভাইরাস পরীক্ষায় কিটের সঙ্কট। পর্যাপ্ত কিটের অভাবে নমুনা পরীক্ষায় বেগ পেতে হচ্ছে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের কর্মরত চিকিৎসকদের।

শামসুদ্দিন হাসপাতাল জানিয়েছে, তাদের কাছে নমুনা পরীক্ষার জন্য মাত্র একশো কিট রয়েছে তাদের কাছে। জানা যায়, সিলেট শামসুদ্দিন হাসপাতালে আগে প্রতিদিন মাত্র ২০/ ২৫ জনের নমুনা সংগ্রহ করা হত। সিলেটে করোনা চিকিৎসার জন্য একমাত্র এই হাসপাতালে চিকিৎসার পাশাপাশি করোনা পরীক্ষার জন্য নমুনাও সংগ্রহ করা হয়ে থাকে। বর্তমানে সিলেটে করোনা রোগী বেড়ে যাওয়ায় প্রতিদিন অসংখ্য করোনা সন্দেহ লোক পরীক্ষার জন্য নমুনা দিতে আসেন অএ হাসপাতালে।

এই হাসপাতাল ছাড়াও সিলেটের প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও নমুনা সংগ্রহ করা হচ্ছে। কিন্তু শামসুদ্দিন হাসপাতালের অবস্থান সিলেট শহরে ভিতরে হওয়ার কারণে করোনা পরীক্ষা করতে ভিড় জমান অসংখ্য মানুষ। প্রতিদিন সকাল সাড়ে ৮টায় হাসপাতালে সুরু হয় করোনা নমুনা সংগ্রহে কাজ।

শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মাহাপাত্র বলেন, প্রতিদিন অসংখ্য মানুষ আসেন করোনা পরীক্ষা করাতে। বৃহস্পতিবার ১১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে করোনাভাইরাস পরীক্ষার জন্য।

তিনি বলেন আরো বলেন দ্রুত কিট সংগ্রহ করা না হলে করোনা পরীক্ষার লোক বৃরে আরো জটিল আকার ধারণ হবে। হাসপাতালে বর্তমানে একশো কিট রয়েছে।

আগামীকাল শুক্রবার ৫০/৬০ জনের নমুনা সংগ্রহ করা হবে। সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষের মো, ময়নুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ হয়নি।