সিলেট মহানগরী এলাকায় দুই দিনে দুটি লাশ উদ্ধার জনমনে আতঙ্ক

এনাম রহমান,  সিলেট জেলা প্রতিনিধি: সিলেট মহানগরের দক্ষিণ সুরমায় গত বুধবার ও বৃহস্পতিবার রাস্তার পাশ থেকে দুটি লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবারের পর আজ বৃহস্পতিবার আবারও এক জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের দক্ষিণ সুরমার শিববাড়ি বাজার সংলগ্ন এলাকা থেকে অজ্ঞাত ওই ব্যক্তির অনুমান (৪০) মরদেহ উদ্ধার করা হয়। মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ষাটঘর এলাকায় অজ্ঞাত মরদেহ পড়ে থাকতে দেখে এলাকাবাসী মোগলাবাজার থানায় খবর দিলে মরদেহ উদ্ধার করা হয়। এ সময় মৃত ব্যক্তির পরনে প্যান্ট এবং গায়ে টি-শার্ট ছিল। তার মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের মর্গে পাঠানো হয়েছে। পরিচয় না পেলে ময়নাতদন্ত শেষে মরদেহ হাসপাতালের হিমাগারে রাখা হবে। কেউ মরদেহ শনাক্ত করতে পারলে সংশ্লিষ্ট থানার ওসির সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।
এর আগে গতকাল বুধবার সিলেট শহরতলী দক্ষিণ সুরমার সিলামে সড়কের পাশ থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধার করা যুবকের মরদেহের পরিচয় পাওয়া গেছে। তিনি বালাগঞ্জ উপজেলার গহরপুর দত্তপুর গ্রামের আব্দুল আলীর ছেলে ইউনুছ আহমদ শামীম। মরদেহ শনাক্ত করেছেন শামীমের বাগনা আলী ইমরান। দক্ষিণ সুরমা থানা পুলিশের ওসি খায়রুল ফজল বলেন, ফেসবুক পেজে মরদেহ দেখে শামীমের ভাগ্নের সন্দেহ হয়।
পরে আমাদের সঙ্গে শামীমের পরিবারের সদস্যরা যোগাযোগ করে ওসমানী হাসপাতালের মর্গে গিয়ে মরদেহ শনাক্ত করেন। ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার মরদেহ হস্তান্তর করা হয়েছে। ওসি খায়রুল ফজল আরও বলেন, ময়নাতদন্তের রিপোর্ট এখনও আসেনি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- কেউ তাকে খুন করেছে।