সিলেট মহানগরীতে যেসকল কোরবানির পশুর হাট বৈধ

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি:  সিলেটের কোরবানির পশুর হাট নিয়ে বিতর্কের অবসান। সিলেট মহানগর পুলিশের আওতাধীন সিলেট সিটি কর্পোরেশন এলাধীন, সিলেট সদর উপজেলা ও সদর দক্ষিণ সুরমা উপজেলায় স্থায়ী ও অস্থায়ী অনুমোদিত পশুর হাটের তালিকা প্রকাশ করেছে পুলিশের ‘গণমাধ্যম’ শাখা।

সেই তালিকায় রয়েছে স্থায়ী ও অস্থায়ী দশ বৈধ পশুর হাটের নাম। রবিবার (২৬ জুলাই) এ বিষয়টি নিশ্চিত করা হয় এসএমপির পক্ষ থেকে। সেই সাথে মহানগরীর বাসিন্দারাসহ পশুর হাটের জন্য ১৬ টি দিক নির্দেশনা দেয়া হয়েছে। জানা যায়, সিলেট মহানগর পুলিশের ৬টি থানা নিয়ে গঠতি সিলেট মহানগরী এলাকা। এরমধ্যে দক্ষিণ সুরমায় রয়েছে দুটি থানা মোগলাবাজার থানা ও দক্ষিণ সুরমা থানা।

এদিকে উত্তর সুরমায় রয়েছে, কোতোয়ালি মডেল থানা, জালালাবাদ থানা, বিমানবন্দর থানা, ও শাহপরাণ (রহ:) থানা। এই ছয়টি থানার আওতায়ধীন বৈধ পশুর হাট গুলো হচ্ছে, কোতোয়ালি থানাধীন এলাকায় কাজীরবাজার বৈধ পশুর হাট , জালালাবাদ থানাধীন শিবেরবাজার পশুর হাট (খোলা জায়গা), বিমানবন্দর থানাধীন ধুপাগুল পয়েন্ট সংলগ্ন মাঠ পশুর হাট (খোলা জায়গা), লাক্কাতুরা উচ্চ বিদ্যালয় মাঠ পশুর হাট, দক্ষিণ সুরমা থানাধীন লালাবাজার পশুর হাট (খোলা জায়গা), কামালবাজার জাবেদ অটো রাইছ মিলের মাঠ পশুর হাট, মোগলাবাজার থানাধীন জালালপুর বাজার পশুর হাট,

রেঙ্গা হাজীগঞ্জ বাজার পশুর হাট (খোলা জায়গা), রাখালগঞ্জ বাজার পশুর হাট (খোলা জায়গা), কেন্দ্রীয় ট্রাক টার্মিনালের পশুর হাট। বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার জ্যোর্তিময় সরকার ‘গণমাধ্যম’। তিনি জানান, পুলিশের পক্ষ থেকে মহানগরী এলাকায় বসবাসরত নাগরিকদের জন্য ইতোমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরো বলেন যেখানে সেখানে রাস্তা মোরে মোরে অবৈধ পশুর হাট বসালে পুলিশের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে সেই সাথে পুলিশের দেয়া নির্দেশনা যথাযথভাবে মেনে চলার জন্য অনুরোধ জানান পুলিশের এই কর্মকর্তা।