সিলেট বেসরকারি নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে প্রথম বারের মতো প্লাজমা থেরাপি শুরু

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে প্রথমবারের মতাে প্লাজমা থেরাপি শুরু করলাে এটা সত্যি ভালো খবর। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপালের ইন্টার্ন চিকিৎসক ডা: মেহেদি হাসানের শরীর হতে প্লাজমা ড্র করে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি একজন ডাক্তার এর বাবার শরীরে প্রদান করা হয়।

যদিও বেসরকারি মেডিকেলে করোনা চিকিৎসা করা ব্যয়বহুল সবার পক্ষে চিকিৎসার ব্যয়ভার মেটানো সম্ভব নয়। মেডিকেল কর্তৃপক্ষ জানিয়েছে এখন থেকে প্রতিদিন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে রােগীদের প্লাজমা ড্র করা হবে। প্লাজমা ড্র উদ্বোধন করেন অধ্যাপক ডা: মাে : নাজমুল ইসলাম,অধ্যাপক ও বিভাগীয় প্রধান নেফ্রোলজী বিভাগ। নিউরােলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: কামাল আহমেদ।

বিভাগীয় প্রধান প্যাথলজী,অধ্যাপক ডা: সুচনা নাজরীন । ডা: আবু ইউসুফ মাে : নাজীম, ডা: আবরার আহমেদ চৌধুরী সহ আরাে অনেকেই উপস্থিত ছিলেন। সারাবিশ্বের মতাে বাংলাদেশ তথা সিলেট শহরে করােনা রােগীর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে সেই লক্ষে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে করােনা রােগী ছাড়াও অন্য যে কোন হাসপাতালে করােনা রােগীর প্লাজমা থেরাপীর জন্য স্বল্প খরচে প্লাজমা ড্র করা হবে।

অনেকেই চ্যানেল এস, কে জানিয়েছেন বেসরকারি মেডিকেল গুলো যদি করোনা চিকিৎসা খরচ স্বল্পমূল্যে রাখেন তাহলে সাধারণ মানুষের অনেক উপকার হবে।