সিলেট বিয়ানিবাজার স্বাস্থ্যবিধি না মানায় গনপরিবহনে ভ্রমম্যান আদালতের অভিযান

এনাম রহমান, সিলেট প্রতিনিধি: সিলেট বিয়ানীবাজার পৌরশহরের উত্তরবাজারে স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনের চালক ও যাত্রিদের বিরুদ্ধের কটুর অবস্থানে যায় ভ্রাম্যমান আদালতের অভিযান টিম। উপজেলা প্রশাসন সােমবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খােশনূর রুবাইয়াত মৌমিতা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় ভ্রাম্যমান আদালত পরিচানায় তাঁকে সহযােগিতা করে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর। ভ্রাম্যমান আদালত গণপরিবহরের চালক ও যাত্রিদের মাক্স না থাকা, সিএনজি অটোরিকশা বেশি যাত্রি তুলা এবং যাত্রি পরিবহনে সরকারের নির্দেশনা অমান্য করায় সিএনজি, বাস, মােটর সাইকেলসহ বেশ কিছু যানবাহনের চালক ও যাত্রিদের জরিমানা করা হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খােশনূর রুবাইয়াত মৌমিতা বলেন, শুধু অভিযান পরিচালনা করেই আমরা দায়িত্ব শেষ করছি না, একই সাথে চালক, যাত্রি ও সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানাচ্ছি।

সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি আমরা সবাই মেনে চললে হবে করােনা ভাইরাসের বিস্তার ঠেকানাে সম্ভব। একই সাথে জনসচেতনা বৃদ্ধি করা এবং মানুষকে সতর্ক করতে প্রশাসন মাঠ পর্যোয়ে কাজ করছে। বিয়ানীবাজার থানার (ওসি) অবনী শংকর কর বলেন, স্বাস্থ্যবিধি না মানলে আমরা আরো কঠোর পদক্ষেপ নেব। একই সাথে নির্ধারীত ভাড়ার চেয়ে যারা দ্বিগুণ ভাড়া আদায় করবে সে রকম অভিযােগ পেলে সাথে সাথে আইনি ব্যবস্থা নেয়া হবে।

কারণ পরিবহন শাখার নেতাদের সাথে প্রশাসনের বৈঠকে তারা যে আশ্বাস আমাদের দিয়েছেন তার ব্যত্তয় ঘটলেই প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে। এই অভিযানকে পৌরবাসী সাধুবাদ জানান বিভিন্ন মহল অভিযান অব্যাহত রাখতে মত প্রকাশ করেন।