সিলেট বিভাগ করোনা আপডেট আক্রান্ত সংখ্যা ১০ হাজার ছুই ছুই, মৃত্যু ১৭৫

এনাম রহমান, সিলেট প্রতিনিধিঃ সিলেট বিভাগে দিন দিন বেড়েই চলেছে করোনা ভাইরাস আক্রান্ত রোগী সংখ্যা। এ নিয়ে সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৮৪৪ জন। এর মধ্যে সিলেট জেলাই ৫ হাজার ২৩৩, সুনামগঞ্জ জেলায় ১ হাজার ৮৭৩, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৪২৫ এবং মৌলভীবাজার জেলায় ১ হাজার ৩১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে এই মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। চারজনের মধ্যে সিলেটের তিনজন এবং সুনামগঞ্জের একজন। এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১৭৫ জন। এরমধ্যে সুদু সিলেট জেলায় ১২৫ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভী বাজারে ১৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

শুক্রবার বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় থেকে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টাইন আইসোলেশন প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ৩৫২ জন। (শুক্রবার ২১ আগস্ট) পর্যন্ত সিলেট বিভাগে ৫ হাজার ৫০৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৩৩০, সুনামগঞ্জ জেলায় ১ হাজার ৪৪৬, হবিগঞ্জ জেলায় ৯৩০, ও মৌলভী বাজারে ৮০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর করোনা ভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৩৬৪ জন। এরমধ্যে ১৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে শুক্রবার (২১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৪৪১ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৭৯৬ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৪৫ জন। সিলেট ওসমানী মেডিকেল ল্যাব সূএ থেকে জানা গেছে, আগে থেকেই করোনা টেস্ট এর সংখ্যা অনেক কমে গেছে।