সিলেট বিভাগে করোনা পজিটিভের সংখ্যা দ্রুত গতিতে বেড়ে নয় হাজার ছাড়ালো

এনাম রহমান, সিলেট জেলা প্রতিনিধি: সরকারি নির্দেশনা সাস্থবীধি না মানায় করোনার জালে আটকা পড়েছেন সিলেট বাসী। সিলেটের দুই ল্যাবে (আজ বুধবার ১২ আগস্ট) রাত এগারোটা পর্যন্ত সিলেটে নতুন করে আরও ১৪৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

বর্তমানে করোনা টেস্টের সংখ্যা ও দিন দিন কমে আসছে তারপরও এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৬১ জন। এদিকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন,

ওসমানীর ল্যাবে বুধবার ৭০ জনের করোনা পজিটিভ ধরা পরে। এরমধ্যে মৌলভী- বাজারের ৬২ জন আর সিলেটের ৮ জন। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান। আজ বুধবার ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জনের করোনা পজিটিভ ধরা পরে।

এর মধ্যে সুনামগঞ্জের ২৩ জন, হবিগঞ্জের ৩০ জন, ও সিলেট জেলার ২১ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। এদিকে করোনা আক্রান্ত রোগী সবচেয়ে বেশি সংখ্যক সিলেট জেলায়, এখানে দিন দিন লাফিয়ে উঠছে করোনা আক্রান্তের সংখ্যা।

এনিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৫৩৬। আর সুনামগঞ্জে ১ হাজার ৬৯৬, হবিগঞ্জে ১ হাজার ৩২৬, এবং মৌলভীবাজারে ১ হাজার ২১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে এ রিপোর্ট লেখা আগ পর্যন্ত সবশেষ বুধবার সিলেট বিভাগে ৪ হাজার ২৭৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪৪৭, সুনামগঞ্জে ১ হাজার ১৭১, হবিগঞ্জে ৮৬৬, ও মৌলভীবাজারে ৬৯৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এ নিয়ে ১৫৭ জন।

এর মধ্যে সবচেয়ে বেশি সিলেট জেলায় ১১৫ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারে ১৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।