সিলেট বিভাগে করোনা আক্রান্ত ছারলো সাড়ে সাত হাজার

এনাম রহমান, সিলেট প্রতিনিধিঃ সিলেট বিভাগে যেনো থামছে না করোনা আক্রান্ত রোগী সংখ্যা। করোনা আক্রান্তের প্রথম দিন থেকে আজ পর্যন্ত প্রায় চার মাসে এ সংখ্যা সাড়ে সাত হাজার ছাড়িয়েছে। আর মৃত্যু হয়েছে ১৩৯ জনের। এদিকে গতকাল সিলেটে একদিনে এ ভাইরাসে করোনা পজিটিভ শনাক্ত হলেন আরও ৯০ জন। আর মারা গেছেন আরো ৪ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত ৯০ জনের মধ্যে সুদু সিলেট জেলার ৪৬ জন, সুনামগঞ্জ জেলার ১৮ জন, হবিগঞ্জ জেলার ১০ জন, ও মৌলভীবাজার জেলার ১৬ জন। আর মারা যাওয়া ৪ জনের মধ্যে সিলেট জেলার ৩ জন ও সুনামগঞ্জের ১জন। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার রাত ১০ টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৭৫৭৮ জন। এর মধ্যে সিলেট জেলার ৪০৭৬ জন, সুনামগঞ্জ জেলার ১৪৩৫ জন, হবিগঞ্জ জেলার ১১৩২ জন, ও মৌলভীবাজার জেলার ৯৩৫ জন।

এদিকে সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১৯১ জন। এর মধ্যে সিলেটে ৮৪ জন, সুনামগঞ্জের ৩৮ জন, হবিগঞ্জের ৪৪ জন, ও মৌলভীবাজারে ২৫ জন। সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭৫ জন। এর মধ্যে সিলেট জেলার ১৪ জন, সুনামগঞ্জ জেলার ২৪ জন, হবিগঞ্জ জেলার ২১ জন, ও মৌলভীবাজারে ১৪ জন। আজ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩২৫৬ জন। এর মধ্যে সিলেটের ১০১১ জন, সুনামগঞ্জের ১০৯২ জন, হবিগঞ্জের ৬২২ জন, ও মৌলভীবাজারে ৫৩১ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৬৬৩৭ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬০৭২ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫৬৫ জন। এর মধ্যে সিলেটে ৩৯৫, সুনামগঞ্জে ৭২, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারে ৬৯ জন।

এদিকে আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনে আছেন সিলেট বিভাগের ৩৬১ জন। এর মধ্যে সিলেটে ৮৩ জন, সুনামগঞ্জে ৪৩ জন, হবিগঞ্জে ১৪৪ জন, ও মৌলভীবাজারে ৯১ জন। তারা সংশ্লিষ্ট জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে কোয়ারেন্টিনে আছেন। সিলেট বিভাগে গতকাল করোনা পজিটিভ নিয়ে মৃত্যু বরণ করেছেন চারজন। এই চারজনকে নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত মোট মত্যুর সংখ্যা ১৩৯। এর মধ্যে সিলেট জেলায় ১০৪, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজারে ১০ জন।